1. bangladeshbartatelevision@gmail.com : admin :
  2. ridoyhasanjoy@gmail.com : Reporter-1 :
  3. journalistrhasan@gmail.com : Reporter-2 :
  4. bangladeshbarta1@gmail.com : Reporter-3 :
  5. abdullah957980@gmail.com : Ramjan Bhuiyan : Ramjan Bhuiyan
প্রধান খবর

দুর্গাপুরে বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র মেয়র প্রার্থীর ইশতেহার ঘোষণা

  • Saturday, January 16, 2021
  • 29 বার পড়া হয়েছে

মো:নূর আলম দূর্গাপুর উপজেলা প্রতিনিধি।

আসন্ন ৩০ শে জানুয়ারি তৃতীয় দাফের পৌর নির্বাচনকে কেন্দ্র করে নেত্রকোনার দুর্গাপুরে বাংলাদেশের কমিউনস্ট পার্টির (সিপিবি) মনোনীত মেয়র প্রার্থী মো: শামসুল আলম খাঁন তার নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন । শনিবার দুপুরে পৌর শহরের বুরুঙ্গায় সিপির অস্থায়ী কার্যালয়ে ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকের কাছে তাই এই ইশতেহার তোলে ধরেন ।

নির্বাচনী ইশতেহারে তিনি বলেন, স্থানীয় সব উন্নয়ন কাজকর্ম সেই এলাকা নির্বাচিত স্থানীয় সরকারের নিয়ন্ত্রণে পরিচালনা করতে হবে । নগর এলাকায় সামাজিক নিরাপত্তা বলয় সেবা প্রবর্তন ও সম্প্রসারণ করতে হবে । নির্বাচনে টাকার খেলা বন্ধ, দুর্নীতিবাজ, কালো টাকার মালিক, ঋণখেলাপিদের নির্বাচন বয়কট করে পৌরসভায় দুর্নীতিমুক্ত পৌর প্রশাসন গড়ে তোলা । অবাধ নিরপেক্ষ অর্থবহ, সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করা । স্বাস্থ্য এম্বুলেন্সের সেবাসহ সবার জন্য চিকিৎসার মান সুনিশ্চিত করা । পৌরসভার সকল দরিদ্র ছেলেমেয়েদের জন্য বাধ্যতামূলক প্রাথমিক শিক্ষা নিশ্চিত করা । রাস্তা সংস্কার, রক্ষণাবেক্ষণ, ফুটপাত ড্রেনেজ ব্যবস্থা, উন্মুক্ত স্থান সংরক্ষণ, রাস্তা পর্যাপ্ত সড়কবাতি ব্যবস্থা ও ওয়ার্ডে ওয়ার্ডে কমিউনিটি সেন্টারে পরিকল্পনা বাস্তবায়ন । সুসং দুর্গাপুর পৌরসভা কে পর্যটন শহর হিসেবে গড়ে তুলতে বালু পরিবহনের জন্য বাইপাস রাস্তা তৈরি । শহরের জলাবদ্ধতা নিরসনের জন্য স্থায়ী সমাধানের লক্ষ্যে ড্রেনেজ ব্যবস্থার টেকসই উন্নয়ন, সরকারের পদলেহী মিশন বাতিল ও সরকার দলের পরামর্শের সকল ধরনের প্রভাবমুক্ত নির্বাচন গ্রহণ করতে হবে । পৌরসভার বাজেট প্রণয়ন ও পরিকল্পনা গ্রহণের নারীসহ সকলের মতামত গ্রহণ ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে। পৌরসভায় বাজেটে বরাদ্দ বাড়াতে হবে বিগত সময়ে বাজেট পর্যালোচনা করে কত টাকার বাজেট কিভাবে খরচ হবে, কোন খাতে কত টাকা বরাদ্দ হবে তা জনসমক্ষে ধরতে হবে । মাদকমুক্ত সমাজ গড়ার জন্য নিরাময় কেন্দ্র নির্মাণ ও সামাজিক সচেতনতা বৃদ্ধির জন্য ওয়ার্ড ভিত্তিক কমিটি করা সহ মোট ১৩ দফা ইশতেহারে তুলে ধরেন তিনি ।

এ সময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সিপিবি নেতা কমরেড ডা. দিবালোক সিংহ, সিপিবি উপজেলা কমিটির সাধারণ সম্পাদক রুপক সরকার, সিপিবি দুর্গাপুর উপজেলা কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক মোরশেদ আলম, সিপিবি নেতা আজিমউদ্দিন সহ প্রমুখ ।

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর

MD

Customized BY NewsTheme