1. bangladeshbartatelevision@gmail.com : admin :
  2. ridoyhasanjoy@gmail.com : Reporter-1 :
  3. journalistrhasan@gmail.com : Reporter-2 :
  4. bangladeshbarta1@gmail.com : Reporter-3 :
  5. abdullah957980@gmail.com : Ramjan Bhuiyan : Ramjan Bhuiyan
প্রধান খবর
ষাটনল পর্যটনের জন্য সবচেয়ে আকর্শনীয় জায়গা কুড়িগ্রামে ১ হাজার দরিদ্র পরিবারের মাঝে খাদ্য বিতরণ সিরাজগঞ্জে ইউনিয়ন পরিষদের উদ্যোক্তার খামখেয়ালিতে বয়স্ক ভাতার টাকা চুরি গুরুদাসপুর হাসপাতালে ভাংচুরের ঘটনায় ১০ জনের নামে মামলা,আটক-৪ নওগাঁয় আম পাড়তে গিয়ে বিদ্যুৎ স্পর্শে ইউপি সদস্যের মৃত্যু নওগাঁয় পুকুরের পানিতে ডুবে ভাই-বোনের মর্মান্তিক মৃত্যু গোমস্তাপুরে মহানন্দা নদী থেকে রইসউদ্দিন নামের এক ব্যক্তির লাশ উদ্ধার সিরাজগঞ্জে মসজিদের তার চুরি করতে গিয়ে বিদ্যুৎপৃষ্টে চোর নিহত কালকিনি কৃষি বিভাগের ব্যাপক উন্নয়ন দেখতে বিভিন্ন জেলার কৃষকদের কৃষিভ্রমণ নাগেশ্বরীতে সাংবাদিক রবিউল ইসলাম তার পিতার উপর সন্ত্রাসী হামলা

শাহজাদপুরে শীতার্তদের পাশে শিক্ষক সুমনা আক্তার শিমু

  • Monday, January 18, 2021
  • 26 বার পড়া হয়েছে

শফিকুল ইসলাম পলাশ শাহজাদপুর সিরাজগঞ্জ প্রতিনিধিঃ

সূর্যের দেখা নেই বেশ কয়েকদিন। ঘন কুয়াশায় ঢেকে আছে লোকালয়। উত্তর থেকে বয়ে আসা হিমেল হাওয়া শেলের মত ঢুকে পড়ছে শরীরে। প্রচন্ড ঠান্ডায় জবুথবু হয়ে গেছে জনজীবন। সবচেয়ে বেশী কষ্টে আছে নিম্ন আয়ের অসহায় মানুষ।

এই শীতে সমাজের সেই সমস্ত সুবিধাবঞ্চিত অসহায় মানুষদের পাশে দাড়িয়েছেন শিক্ষা ও সেবা মূলক সংগঠন “আলোকবর্তিকা”র প্রতিষ্ঠাতা শাহজাদপুর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সুমনা আক্তার শিমু।

সোমবার সকালে সিরাজগঞ্জের শাহজাদপুর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় চত্বরে শিক্ষা ও সেবা মূলক সংগঠন “আলোকবর্তিকা”র প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ৩০০ জন দুস্থ অসহায় মানুষের মাঝে কম্বল, মাস্ক বিতরণ এবং সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভা ও কম্বল বিতরণ অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস এম সাইফুল ইসলামের সভাপতিত্ত্বে ও সহকারী শিক্ষক শামীমা নাহারের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শাহজাদপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান।

এছাড়াও অন্যান্যদের মধ্যে রাখেন উপজেলা নির্বাহী অফিসার শাহ মোঃ শামসুজ্জোহা, সহকারী কমিশনার (ভূমি) মোঃ মাসুদ হোসেন, ৭১ টিভির স্টাফ রিপোর্টার সাংবাদিক মাসুদ পারভেজ, আলোকবর্তিকার প্রতিষ্ঠাতা ও সহকারি শিক্ষক সুমনা আক্তার শিমু, আলোকবর্তিকার সদস্য আলোকছটা ৯ম শ্রেণীর শিক্ষার্থী আফসানা ইসলাম অর্পি প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, বর্তমান সময়ে মানুষের সবচেয়ে বড় সংকট মানবিক বিপর্যয়। এ সংকট থেকে উত্তরণের জন্য কোমলমতি শিক্ষার্থীদের মধ্যে মানবিক মূল্যবোধ সৃষ্টি করাই হবে “আলোকবর্তিকা”র প্রধান উদ্দেশ্য। তারা আশাবাদ ব্যাক্ত করে বলেন, এই সংগঠনের মাধ্যমে শিক্ষার্থীরা নিজেকে একজন নির্ভিক, ন্যায়নিষ্ঠ, পরপোকারী, উদ্যমী সচেতন মানুষ হিসেবে গড়ে তুলতে অনুপ্রেরণা পাবে।

তারা আরও বলেন- বাধ্যবাধকতা নয়, উৎসাহ আর অনুপ্রেরণার মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে নৈতিক গুণাবলীর বিকাশ এবং শিক্ষাগ্রহণের প্রতি মনোযোগী করে গড়ে তোলার দিকনির্দেশনা প্রদান করছে। সেইসঙ্গে শিক্ষার্থীদের মধ্যে লুকিয়ে থাকা সুপ্ত প্রতিভাগুলো যেন প্রস্ফুটিত হতে পারে সেই সুযোগ করে দিয়ে পরিশুদ্ধ মানুষ গঠনের লক্ষ্যেই সংগঠনটি ভূমিকা রাখছে। এজন্য শিক্ষিকা সুমনা আক্তার শিমুসহ আলোকবর্তিকার আলোকছটাদের সফলতা কামনা করেন।

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর

MD

Customized BY NewsTheme