1. bangladeshbartatelevision@gmail.com : admin :
  2. ridoyhasanjoy@gmail.com : Reporter-1 :
  3. journalistrhasan@gmail.com : Reporter-2 :
  4. bangladeshbarta1@gmail.com : Reporter-3 :
  5. abdullah957980@gmail.com : Ramjan Bhuiyan : Ramjan Bhuiyan
প্রধান খবর
বাংলাদেশ বার্তার জীবননগর প্রতিনিধি পারভেজ সুমন’র ইন্তেকাল ওবায়দুল কাদেরকে নিয়ে ফেইসবুকে কুরুচিপূর্ণ পোস্ট দেয়ার প্রতিবাদে কোম্পানীগঞ্জে মানববন্ধন চাঁদপুরে ১০৯টি পরিবার সহ প্রধানমন্ত্রীর ঘর উপহার পেল ৫৩ হাজার পরিবার শাহরাস্তিতে ৩০ পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহারের ঘর চরভদ্রাসনে ভূমিহীনদের মাঝে ঘরের চাবি ও জমির দলিল হস্তান্তর চরভদ্রাসনে গলায় তার পেচিয়ে যুবকের আত্ম্যহত্যা নওগাঁয় দ্বিতীয় পর্যায়ে বাড়ি পেলো ৫০২টি ভূমিও গৃহহীন পরিবার চাঁপাইনবাবগঞ্জের ২০ জাতের আম বিদেশে রপ্তানি নির্বাচনে বিঘ্ন সৃষ্টিকারী ব্যক্তিদের কঠর হস্তে দমন করা হবে-বরিশালে পুলিশ কমিশনার চর কুকরী মুকরিকে আন্তর্জাতিক মানের পর্যটনকেন্দ্র হিসেবে গড়ে তোলার ঘোষনা

কন্যা সন্তান বোঝা নয়, আশীর্বাদ পুলিশ সুপার মোঃ জাহিদুল ইসলাম

  • Tuesday, January 19, 2021
  • 29 বার পড়া হয়েছে

নাহিদ সুমন জীবননগর চুয়াডাঙ্গাঃ

জেলা পুলিশের পক্ষ থেকে সদ্য ভূমিষ্ঠ ১৯ টি কন্যা শিশুর পরিবারকে পাঠানো হলো ফুল, মিষ্টি ও নতুন পোশাক।

“মুজিববর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার” এই স্লোগানকে সামনে রেখে মুজিববর্ষকে স্মরণীয় করে রাখতে চুয়াডাঙ্গা জেলা পুলিশের অবিভাবক মান্যবর পুলিশ সুপার জনাব মোঃ জাহিদুল ইসলাম পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতা থেকে বিভিন্ন প্রকার সামাজিক, মানবিক ও উৎসাহমূলক গণমুখী কার্যক্রমে ভূমিকা রেখে চলেছেন। এরই ধারাবাহিকতায় নারীর ক্ষমতায়ন, নারী নির্যাতন প্রতিরোধ এবং লিঙ্গ বৈষম্য দূরীকরণে পুলিশ সুপার চুয়াডাঙ্গা এক ব্যতিক্রমধর্মী পদক্ষেপ গ্রহন করেছেন। চুয়াডাঙ্গা জেলা পুলিশের ফেসবুক পেজে “কন্যা সন্তান জন্ম হলে ফোন করুন, উপহার পৌঁছে যাবে সাথে সাথে” শিরোনামে একটি পোষ্ট দেওয়া হয়। এটি নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে জেলা পুলিশের একটি ব্যতিক্রমী উদ্যোগ।

১৮.০১.২০২১ তারিখ সকাল অনুমান ০৯.২০ ঘটিকার সময় চুয়াডাঙ্গা থানাধীন কুকিয়া চাঁদপুর গ্রামের মোঃ জিনারুল ইসলাম ও চম্পা খাতুন দম্পতি মোবাইল ফোনের মাধ্যমে পুলিশ কন্ট্রোলরুমকে জানায় তাদের গত ১১.০১.২০২১ খ্রি. তারিখে তাদের একটি কন্যা সন্তান জন্ম গ্রহন করেছে। পুলিশ কন্ট্রোলরুম তাদের বাচ্চা ভুমিষ্ট হওয়ার সু-সংবাদ জানানোর সাথে সাথে পুলিশ সুপার, চুয়াডাঙ্গার নির্দেশে কয়েকজন পুলিশ সদস্য ঐ শিশুর জন্য (ক) নিউবর্ণ বেবী প্যাকেজ, (খ) মিষ্টি, (গ) ফুলের তোড়া নিয়ে তাদের বাসায় উপস্থিত হয়। পুলিশ সদস্যদের উপহারসহ উপস্থিতি নতুন শিশুর পরিবারের সদস্যদের আনন্দ বাড়িয়ে দেয়। কন্যা শিশুর পরিবারের লোকজন পুলিশ সুপারের পাঠানো উপহার পেয়ে খুব খুশি হয়, পুলিশ সুপারের আন্তরিকতা ও ভালবাসায় মুগ্ধ হয়ে সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন। (২) মাসুদ রানা ও আজাদী ইয়াসমিন দম্পতি সাং-বালিয়াকান্দি, থানা ও জেলা-চুয়াডাঙ্গা মুঠো ফোনে জানান গত ১৩.০১.২০২১ খ্রি. তারিখ তাদের একটি কন্যা সন্তান জন্ম নিয়েছে। (৩) আকবর আলী ও স্মৃতি খাতুন দম্পতি সাং-সুবদিয়া, থানা ও জেলা-চুয়াডাঙ্গা ফোনের মাধ্যমে জানায় গত ১১.০১.২০২১ খ্রি. তারিখ তাদের একটি কন্যা সন্তান জন্ম নিয়েছে। (৪) হাবিবুর রহমান ও শাহানাজ পারভিন দম্পতি সাং-দিঘড়ী হেলিপট, থানা ও জেলা-চুয়াডাঙ্গা ফোনের মাধ্যমে জানায় গত ১৫.০১.২০২১ খ্রি. তারিখ তাদের একটি কন্যা সন্তান জন্ম নিয়েছে। (৫) আহাদ ও শিখা দম্পতি সাং-যাদবপুর, থানা ও জেলা-চুয়াডাঙ্গা ফোনের মাধ্যমে জানায় গত ০৯.০১.২০২১ খ্রি. তারিখ তাদের একটি কন্যা সন্তান জন্ম নিয়েছে। (৬) নাজিম ও নাজমা দম্পতি সাং-গাড়াবাড়ীয়া, থানা ও জেলা-চুয়াডাঙ্গা ফোনের মাধ্যমে জানায় গত ১৬.০১.২০২১ খ্রি. তারিখ তাদের একটি কন্যা সন্তান জন্ম নিয়েছে। (৭) সরোজ ও জিনিয়া দম্পতি সাং-বাগানপাড়া, থানা ও জেলা-চুয়াডাঙ্গা ফোনের মাধ্যমে জানায় গত ১২.০১.২০২১ খ্রি. তারিখ তাদের একটি কন্যা সন্তান জন্ম নিয়েছে। (৮) সাইফুল ইসলাম ও স্মৃতি দম্পতি সাং-দশমী, থানা ও জেলা-চুয়াডাঙ্গা ফোনের মাধ্যমে জানায় গত ১৭.০১.২০২১ খ্রি. তারিখ তাদের একটি কন্যা সন্তান জন্ম নিয়েছে। (৯) সরোয়ার ও ঈশিতা দম্পতি সাং-পিরোজখালী, থানা ও জেলা-চুয়াডাঙ্গা ফোনের মাধ্যমে জানায় গত ১৪.০১.২০২১ খ্রি. তারিখ তাদের একটি কন্যা সন্তান জন্ম নিয়েছে। (১০) মাজেদুর রহমান ও সম্পা খাতুন দম্পতি সাং-বালিয়াকান্দি, থানা ও জেলা-চুয়াডাঙ্গা ফোনের মাধ্যমে জানায় গত ১৪.০১.২০২১ খ্রি. তারিখ তাদের একটি কন্যা সন্তান জন্ম নিয়েছে।

এমনই ভাবে মোবাইল ফোনের মাধ্যমে জানায় আলমডাঙ্গা থানার বাগুন্দা গ্রামের (১১) মহন ও লিমা দম্পতি গত ১৮.০১.২০২১ খ্রি. তারিখ তাদের একটি কন্যা সন্তান ভূমিষ্ট হয়েছে। (১২) জাহাঙ্গীর আলম ও মুক্তা দম্পতি সাং-শালিখা, থানা-আলমডাঙ্গা, জেলা-চুয়াডাঙ্গা ফোনের মাধ্যমে জানায় গত ০৮.০১.২০২১ খ্রি. তারিখ তাদের একটি কন্যা সন্তান জন্ম নিয়েছে। (১৩) ইলিয়াস ও সঙ্গীতা দম্পতি সাং-ফুলবগাদী, থানা-আলমডাঙ্গা, জেলা-চুয়াডাঙ্গা ফোনের মাধ্যমে জানায় গত ১৭.০১.২০২১ খ্রি. তারিখ তাদের একটি কন্যা সন্তান জন্ম নিয়েছে। (১৪) তহিদুল ইসলাম ও মোছাঃ তাসলিমা খাতুন দম্পতি সাং-আসাননগর, থানা-আলমডাঙ্গা, জেলা-চুয়াডাঙ্গা ফোনের মাধ্যমে জানায় গত ০৯.০১.২০২১ খ্রি. তারিখ তাদের একটি কন্যা সন্তান জন্ম নিয়েছে। (১৫) রনি ও শারমিন দম্পতি সাং-পারকুলা, থানা-আলমডাঙ্গা, জেলা-চুয়াডাঙ্গা ফোনের মাধ্যমে জানায় গত ১৬.০১.২০২১ খ্রি. তারিখ তাদের একটি কন্যা সন্তান জন্ম নিয়েছে। (১৬) আলমগীর হোসেন ও তাসলিমা দম্পতি সাং-নওদাপাড়া, থানা-আলমডাঙ্গা, জেলা-চুয়াডাঙ্গা ফোনের মাধ্যমে জানায় গত ১৫.০১.২০২১ খ্রি. তারিখ তাদের একটি কন্যা সন্তান জন্ম নিয়েছে। (১৭) মুজিবুর রহমান ও সম্পা দম্পতি সাং-বগাদী, থানা-আলমডাঙ্গা, জেলা-চুয়াডাঙ্গা ফোনের মাধ্যমে জানায় গত ০৮.০১.২০২১ খ্রি. তারিখ তাদের একটি কন্যা সন্তান জন্ম নিয়েছে। (১৮) আহসান হাবীব ও লিপি খাতুন দম্পতি সাং-নওদা দূর্গাপুর, থানা-আলমডাঙ্গা, জেলা-চুয়াডাঙ্গা ফোনের মাধ্যমে জানায় গত ১৩.০১.২০২১ খ্রি. তারিখ তাদের একটি কন্যা সন্তান জন্ম নিয়েছে। (১৯) শামীম ও সুমাইয়া দম্পতি সাং-আসমানখালী, থানা-আলমডাঙ্গা, জেলা-চুয়াডাঙ্গা ফোনের মাধ্যমে জানায় গত ১৫.০১.২০২১ খ্রি. তারিখ তাদের একটি কন্যা সন্তান জন্ম নিয়েছে। সংবাদ জানানোর সাথে সাথে পুলিশ সুপার চুয়াডাঙ্গার নির্দেশে কয়েকজন পুলিশ সদস্যসহ উল্লিখিত পরিবারের কাছে উপহার সামগ্রী নিয়ে তাদের বাসায় উপস্থিত হন। পুলিশ সুপারের এই ব্যতিক্রমী কর্মকান্ডের প্রশংসা এখন স্থানীয় জনসাধারণের মুখে মুখে। কন্যা সন্তান জন্ম নেওয়ার কারনে সংসারে কলহ সৃষ্টি ও পারিবারিক অসন্তোষ দেখা যায়। পুলিশ সুপারের এই মহতী উদ্যোগ হতে পারে সমাজের ঐ সকল পরিবারের জন্য ইতিবাচক বার্তা।

পুলিশ সুপার চুয়াডাঙ্গা বলেন, দেশের মোট জনগোষ্ঠির অর্ধেক নারী। এই বিপুল সংখ্যাক নারী পিছিয়ে থাকলে সামগ্রিক উন্নয়ন অসম্ভব। তিনি চুয়াডাঙ্গার সর্বস্তরের জনসাধারণের কাছে আইন শৃংঙ্খলা রক্ষা, নারীর ক্ষমতায়ন, নারী ও শিশু নির্যতান প্রতিরোধ এবং লিঙ্গ বৈষম্য দূরীকরনে সহযোগিতা কামনা করেন।

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর

MD

Customized BY NewsTheme