1. bangladeshbartatelevision@gmail.com : admin :
  2. ridoyhasanjoy@gmail.com : Reporter-1 :
  3. journalistrhasan@gmail.com : Reporter-2 :
  4. bangladeshbarta1@gmail.com : Reporter-3 :
  5. abdullah957980@gmail.com : Ramjan Bhuiyan : Ramjan Bhuiyan
প্রধান খবর
বাংলাদেশ বার্তার জীবননগর প্রতিনিধি পারভেজ সুমন’র ইন্তেকাল ওবায়দুল কাদেরকে নিয়ে ফেইসবুকে কুরুচিপূর্ণ পোস্ট দেয়ার প্রতিবাদে কোম্পানীগঞ্জে মানববন্ধন চাঁদপুরে ১০৯টি পরিবার সহ প্রধানমন্ত্রীর ঘর উপহার পেল ৫৩ হাজার পরিবার শাহরাস্তিতে ৩০ পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহারের ঘর চরভদ্রাসনে ভূমিহীনদের মাঝে ঘরের চাবি ও জমির দলিল হস্তান্তর চরভদ্রাসনে গলায় তার পেচিয়ে যুবকের আত্ম্যহত্যা নওগাঁয় দ্বিতীয় পর্যায়ে বাড়ি পেলো ৫০২টি ভূমিও গৃহহীন পরিবার চাঁপাইনবাবগঞ্জের ২০ জাতের আম বিদেশে রপ্তানি নির্বাচনে বিঘ্ন সৃষ্টিকারী ব্যক্তিদের কঠর হস্তে দমন করা হবে-বরিশালে পুলিশ কমিশনার চর কুকরী মুকরিকে আন্তর্জাতিক মানের পর্যটনকেন্দ্র হিসেবে গড়ে তোলার ঘোষনা

শেরপুর পৌরসভার নির্বাচনে ২ সাংবাদিক আলোচনার শীর্ষে

  • Tuesday, January 19, 2021
  • 88 বার পড়া হয়েছে

শেরপুর প্রতিনিধি:

আগামী ১৪ ফেব্রুয়ারি চতুর্থ ধাপে অনুষ্ঠেয় ঐতিহ্যবাহী শেরপুর পৌরসভার নির্বাচনে প্রতীক বরাদ্দ পাওয়ার আগেই মেয়র পদে একজন ও সাধারণ কমিশনার পদে এক জন সাংবাদিক নির্বাচনের মাঠ চষে বেরিয়ে ভোটারদের আস্থা অর্জন করে আলোচনার শীর্ষে অবস্থান করছেন।

মাঠ পর্যায়ের নেতা-কর্মীসহ সাধারণ ভোটারদের আশা-আকাঙ্খার দিক বিবেচনায় মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করেছেন সাপ্তাহিক দশকাহনীয়র ভারপ্রাপ্ত সম্পাদক, শ্যামল বাংলা ২৪ ডটকমের সম্পাদক ও প্রকাশক, দৈনিক জনকণ্ঠ ও বাংলাদেশ বেতারের জেলা প্রতিনিধি, শেরপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি, ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি এডভোকেট রফিকুল ইসলাম আধার। এছাড়াও তিনি জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও ময়মনসিংহ বিভাগ উন্নয়ন পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। রফিকুল ইসলাম আধার সামাজিক ভাবে সদাহাস্যোজ্জল কর্মঠ সমাজ সেবক ও সর্বজন গৃহীত একজন জননেতা হিসেবে পরিচিত। তবে মেয়র পদে রফিকুল ইসলাম আধার নৌকা প্রতীকে মনোনয়ন না পাওয়ায় আওয়ামী লীগের অনেক নেতাকর্মী সরাসরি তাঁর নির্বাচনী প্রচার কাজে অংশ নিতে পারছেন না। এ সুযোগে রফিকুল ইসলাম আধার শেষ পর্যন্ত নির্বাচনী মাঠে থাকা না-থাকা নিয়ে বিভিন্ন অপপ্রচার চালানো হচ্ছে বলে জানান রফিকুল ইসলাম আধারের অনেক কর্মী-সমর্থকরা।

অন্যদিকে, ১নং ওয়ার্ডের সাধারণ কমিশনার পদে মনোনয়নপত্র দাখিল করেছেন শেরপুর ইয়্যুথ রিপোর্টার্স ক্লাবের সভাপতি, শেরপুর প্রেসক্লাবের প্রচার-প্রকাশনা বিষয়ক সম্পাদক, শেরপুর প্রতিদিন পোর্টাল পেপারের সম্পাদক ও প্রকাশক, চ্যানেল এস টিভির জেলা প্রতিনিধি মো. সুহেল রানা। এছাড়াও তিনি কালের কণ্ঠ শুভ সংঘ শেরপুর জেলা শাখার সাধারণ সম্পাদক, শেখ রাসেল শিশু মঞ্চ শেরপুরের প্রধান নির্বাহী কর্মকর্তা, বাংলাদেশ মানবাধিকার কমিশন শেরপুর জেলা, রক্ত দিন জীবন বাঁচান (রজীবা) এর প্রতিষ্ঠাতা সভাপতি, সদু গ্রুপ অব কোম্পানীর ব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করছেন। সুহেল রানা পারিবারিক ভাবে শেরপুর জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক বিশিষ্ট ব্যবসায়ী দানবীর ও রোটারিয়ান আলহাজ্ব মো. দুলাল উদ্দিনের ছোট ছেলে।

এ দুই সাংবাদিক ১৭ জানুয়ারি রবিবার জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ শানিয়াজ্জামান তালুকদারের কাছে আলাদা সময়ে মনোনয়নপত্র দাখিল করেছেন। মনোনয়নপত্র দাখিলকালে রাজনৈতিক নেতাকর্মী ও শেরপুরে কর্মরত সাংবাদিকরা তাদের সাথে ছিলেন। এছাড়া তাদের সাথে থাকা কর্মী-সমর্থকরা আচরণবিধির লঙ্ঘনের দিক বিবেচনা করে জেলা নির্বাচন অফিসের সামনে অবস্থান নিয়েছিলেন।

চতুর্থ ধাপের পৌরসভা নির্বাচনে নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৭ জানুয়ারি রবিবারে শেরপুর পৌরসভা নির্বাচনের জন্য ৭৬ জন মনোনয়নপত্র দালিখ করেছেন। এরমধ্যে ৮জন মেয়র প্রার্থী, ৫৭ জন সাধারন কাউন্সিলর প্রার্থী ও ১৯ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী রয়েছেন। ১৯ জানুয়ারি মঙ্গলবার মনোনয়নপত্র যাচাই-বাছাই। প্রর্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ২৬ জানুয়ারি মঙ্গলবার এবং ১৪ ফেব্রুয়ারি রবিবার সকাল ৮ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীন ভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। শেরপুর পৌরসভায় মোট ভোটার ৭৫ হাজার ৭৩৮ জন।

চতুর্থ ধাপে দেশের ৫৬টি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ঘোষিত এ ৫৬টি পৌরসভার মধ্যে শেরপুর জেলার শেরপুর সদর পৌরসভা ও শ্রীবরদী পৌরসভা রয়েছে। এ ৫৬টি পৌরসভার মধ্যে ৩১টি পৌরসভায় ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম)-এর মাধ্যমে এবং ২৫টি পৌরসভার নির্বাচন ব্যালট পেপারের মাধ্যমে অনুষ্ঠিত হবে বলে নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে।

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর

MD

Customized BY NewsTheme