1. bangladeshbartatelevision@gmail.com : admin :
  2. ridoyhasanjoy@gmail.com : Reporter-1 :
  3. journalistrhasan@gmail.com : Reporter-2 :
  4. bangladeshbarta1@gmail.com : Reporter-3 :
  5. abdullah957980@gmail.com : Ramjan Bhuiyan : Ramjan Bhuiyan
প্রধান খবর
করোনার প্রকোপ থেকে ঢাকাকে সুরক্ষিত রাখতে এর পার্শ্ববর্তী ৭ জেলায় কঠোর লকডাউন কোনক্রমে ঘটনাচক্রে শিক্ষক হবেন না: শিক্ষামন্ত্রী নতুন নির্মিত ভূমি অফিস ঘুরে দেখলেন ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক নারায়ণগঞ্জে স্কুলে মাঠে যুবকের লাশ উদ্ধার দুমকিতে নৌকার নিরঙ্কুস বিজয় ভোলায় নির্বাচনী সহিংসতার গুলিবিদ্ধ হয়ে নিহত ১ বরিশালের গৌরনদীতে ককটেল বিস্ফোরণে নিহত ১, আহত ২ তারেক রহমানের নির্দেশে পৌরসভা বিএনপি, অংঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে নিম গাছ রোপন উদ্বোধন কোটা পুনর্বহালের দাবিতে প্রধানমন্ত্রীর কাছে পাহাড়ের আট ছাত্র সংগঠনের স্মারকলিপি দুর্গম হ্নাকোয়া তালুকদার পাড়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণসামগ্রী ও আর্থিক সহায়তা বিতরণ

জন্ম দিয়েছেন এক ‘মা’, ঘর দিলেন আরেক ‘মা’ জীবননগর ঘর পেলো আঠারো পরিবার

  • Saturday, January 23, 2021
  • 83 বার পড়া হয়েছে

নাহিদ সুমন জীবননগর চুয়াডাঙ্গাঃ

জন্ম দিয়েছেন এক ‘মা’, ঘর দিলেন আরেক ‘মা’, এভাবেই নিজের অনুভূতি ব্যক্ত করলেন মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ঘর পাওয়া চুয়াডাঙ্গা জেলার জীবননগর উপজেলার বাঁকা ইউনিয়নের কন্দবর্পুর গ্রামের শুকুর আলীর ছেলে ভূমিহীন মো. ইব্রাহিম আলী। আজ শনিবার বেলা ১ টার সময় চুয়াডাঙ্গা জেলার জীবননগর উপজেলা পরিষদ মিলনায়তনে চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজী মো. আলী আজগার টগরের হাত থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ঘরের কবুলিয়ত নামা, নামজারি এবং ডিসিআর পাবার পর নিজের অনুভূতি ব্যক্ত করার সময় খুশির আনন্দে অশ্রুশিক্ত কন্ঠে মো. ইব্রাহিম আলী বলেন, ‘আমাকে জন্ম দিয়েছেন এক “মা”, ঘর করে দিলেন আরেক “মা”। তিনি বলেন, তাঁর নিজস্ব কোনো জমি যায়না নেই। এর আগে জীবননগর উপজেলার কন্দবর্পুর গ্রামের সরকারি যায়গায় ঝুপড়ি ঘরে বসবাস করতেন। পরের জমিতে কামলা খেটে যা রোজগার হতো তা দিয়ে কোনো রকমে সংসার চলতো। জমানো কোনো টাকা-পয়সা নেই। নিজের একটা বাড়ি হবে তা স্বপ্নেও ভাবিনি। কিন্তু আজ নিজের নামে একটি বাড়ির দলিল পেয়ে নিজেকে লাখপতি মনে হচ্ছে। আমি এখন কন্দবর্পুর গ্রাম ছেড়ে প্রধানমন্ত্রীর দেওয়া ঘোষনগর গ্রামে নতুন ঠিকানায় নিজ বাড়িতে থাকবো।

আজ দুপুরে চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজী মো. আলী আজগার টগর জীবননগর উপজেলার ১৮ জন গৃহহীন ও ভূমিহীন মানুষের হাতে আনুষ্ঠানিকভাবে তাঁদের নিজ বাড়ির প্রয়োজনীয় কাগজপত্র তুলে দেন। জীবননগর উপজেলায় ১৮ জনসহ চুয়াডাঙ্গা জেলার মোট ১৩৪ টি পরিবার নতুন ঠিকানায় আজ থেকে প্রধানমন্ত্রীর দেওয়া বাড়িতে বসবাস শুরু করবেন।

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে বেলা ১০ টার সময় ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য নির্মিত ঘরের কবুলিয়ত নামা বিতরণের জন্য এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম মুনিম লিংকনের সভাপতিত্বে ঘরের কবুলিয়ত নামা বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন- চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজী মো. আলী আজগার টগর, জীবননগর উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী মো. হাফিজুর রহমান, জীবননগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মোর্তূজা, সাধারণ সম্পাদক উপধ্যক্ষ নজরুল ইসলাম, জীবননগর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম ঈশা, মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা সুলতানা লাকি, ইউপি চেয়ারম্যান শেখ শফিকুল ইসলাম মোক্তার, সাংবাদিক মুন্সী মাহবুবর রহমান বাবু প্রমুখ।

চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মো. নজরুল ইসলাম সরকার জানান, আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় আজ চুয়াডাঙ্গায় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ১৩৪ পরিবারের মধ্যে ২ শতক করে জমি এবং বাড়ির কাগজপত্র হস্তান্তর করা হয়। এর মধ্যে চুয়াডাঙ্গা সদর উপজেলায় ৩৪ টি, আলমডাঙ্গা উপজেলায় ৫০ টি, দামুড়হুদা উপজেলায় ৩২ টি এবং জীবননগর উপজেলায় ১৮ টি। তিনি আরো জানান, যার জমি আছে ঘর নেই এমন পরিবারের জন্য ভূমি মন্ত্রণালয়ের অধীনে চুয়াডাঙ্গা জেলায় ৯ হাজার ৯৫৪ টি বাড়ি নির্মাণ করে দেওয়া হবে।

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর

MD

Customized BY NewsTheme