1. bangladeshbartatelevision@gmail.com : admin :
  2. ridoyhasanjoy@gmail.com : Reporter-1 :
  3. journalistrhasan@gmail.com : Reporter-2 :
  4. bangladeshbarta1@gmail.com : Reporter-3 :
  5. abdullah957980@gmail.com : Ramjan Bhuiyan : Ramjan Bhuiyan
প্রধান খবর
ষাটনল পর্যটনের জন্য সবচেয়ে আকর্শনীয় জায়গা কুড়িগ্রামে ১ হাজার দরিদ্র পরিবারের মাঝে খাদ্য বিতরণ সিরাজগঞ্জে ইউনিয়ন পরিষদের উদ্যোক্তার খামখেয়ালিতে বয়স্ক ভাতার টাকা চুরি গুরুদাসপুর হাসপাতালে ভাংচুরের ঘটনায় ১০ জনের নামে মামলা,আটক-৪ নওগাঁয় আম পাড়তে গিয়ে বিদ্যুৎ স্পর্শে ইউপি সদস্যের মৃত্যু নওগাঁয় পুকুরের পানিতে ডুবে ভাই-বোনের মর্মান্তিক মৃত্যু গোমস্তাপুরে মহানন্দা নদী থেকে রইসউদ্দিন নামের এক ব্যক্তির লাশ উদ্ধার সিরাজগঞ্জে মসজিদের তার চুরি করতে গিয়ে বিদ্যুৎপৃষ্টে চোর নিহত কালকিনি কৃষি বিভাগের ব্যাপক উন্নয়ন দেখতে বিভিন্ন জেলার কৃষকদের কৃষিভ্রমণ নাগেশ্বরীতে সাংবাদিক রবিউল ইসলাম তার পিতার উপর সন্ত্রাসী হামলা

নাটোরে উৎসবমূখর পরিবেশে রাত পোহালেই ভোট

  • Friday, January 29, 2021
  • 49 বার পড়া হয়েছে

ইমাম হাছাইন পিন্টু নাটোর:

১৯৯৯ সালে নাটোরের সিংড়া পৌরসভা প্রতিষ্ঠার পর আগামীকাল শনিবার ৫ম নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই নির্বাচনে মেয়র পদে ২ জন, ১২টি ওর্য়াডে সাধারণ কাউন্সিলর পদে ৫৫ জন ও সংরক্ষিত ৪টি ওয়ার্ডে নারী কাউন্সিলর পদে ২৩জন নারী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মেয়ররা আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত। মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ সমর্থিত নৌকা প্রতীকের জান্নাতুল ফেরদৌস ও বিএনপি সমর্থিত ধানের শীষ প্রতীকের তায়জুল ইসলাম।

নাটোর জেলা প্রশাসন ও জেলা পুলিশের পক্ষ থেকে জোর দিয়ে জানানো হয়েছে, শনিবারের ভোটে পৌর এলাকায় ২৩১ জন পুলিশ সদস্য ও দুই প্লাটুন বিজিবি আইনশৃঙ্খলা রক্ষার কাজে দায়িত্ব পালন করবে। এছাড়া প্রতিটি কেন্দ্রে একজন করে ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। সেই সাথে নিয়োজিত থাকবে বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা।

জানা গেছে, শনিবার ২৬৭৫৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এদের মধ্যে পুরুষ ভোটার ১৩১২৫ জন ও নারী ভোটার ১৩৬৩২ জন। ১২টি ওয়ার্ডের ১২টি কেন্দ্রের ৮০টি কক্ষে সকাল ৮ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলবে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ৩টি ভোটকেন্দ্রকে ঝুঁকিপূর্ণ কেন্দ্র হিসেবে চিহ্নিত করেছে। কেন্দ্রগুলো হলো ৪ নং ওয়ার্ডের আব্দুর রহিম উচ্চ বিদ্যালয়, ৫ নং ওয়ার্ডের রহিম ইকবাল কেজি একাডেমি ও ৮ নং ওয়ার্ডের গোল-ই-আফরোজ সরকারি কলেজ ভোটকেন্দ্র।

জাতীয় সংসদ ও স্থানীয় সরকার নির্বাচনগুলোতে শান্তিপূর্ণ পরিবেশের ধারাবাহিকতা ৩০শে জানুয়ারী শনিবারের ভোটগ্রহণেও অব্যাহত থাকবে বলে আশা করছেন ভোটাররা। ভোটারদের এমন প্রত্যয়ের সাথে নৌকা প্রতীকের প্রার্থী একমত পোষণ করলেও ভিন্ন বক্তব্য বিএনপি সমর্থিত প্রার্থীর।

ধানের শীষের মেয়র প্রার্থী তায়জুল ইসলাম অভিযোগ করে বলেন, গত এক সপ্তাহ ধরে আমার কর্মী-সমর্থকরা বিভিন্ন ওয়ার্ডে প্রচারণার সময় আওয়ামী লীগ প্রার্থীর সমর্থকদের সহিংস আচরণের শিকার হয়েছে। আমি নির্বাচন কমিশনে একাধিকবার অভিযোগ করেও কোন প্রতিকার পাইনি।’
নৌকা প্রতীকের প্রার্থী জান্নাতুল ফেরদৌস পাল্টা অভিযোগ করে বলেন, বরং ধানের শীষের সমর্থকরা নৌকার ভোটারদের শাসিয়েছে। এ নিয়ে আমরা প্রতিবাদ জানিয়েছি।

ফেরদৌস আরও বলেন, বিএনপির প্রার্থী তাদের অভ্যন্তরীণ কোন্দলের কারণে প্রচারণায় পিছিয়ে আছেন। আওয়ামী লীগের পক্ষ থেকে কোনরকম বাধা দেয়া হয়নি তার প্রচারণায়। ভোট শতভাগ সুষ্ঠু হবে এবং নৌকা পুনরায় বিপুল ভোটে জয়যুক্ত হবে।
এদিকে ভোট নিয়ে উৎসবমুখর পরিবেশের প্রত্যাশা করছেন ভোটাররা।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা জেলা নির্বাচন অফিসার মোঃ আছলাম জানান, নির্বাচন কমিশনের সার্বিক নির্দেশনার আলোকে সুষ্ঠ, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে প্রয়োজনীয় সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য নিয়োজন ও মোতায়েন করা হয়েছে। আমরা শান্তিপূর্ণ ও উৎসবমুখর ভোটগ্রহণ অনুষ্ঠানের অপেক্ষায় রয়েছি। আমরা এ ব্যাপারে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সহযোগিতা ও সহনশীল আচরণ প্রত্যাশা করছি।

জেলা পুলিশ সুপার লিটন কুমার সাহা শুক্রবার বিকেলে নির্বাচনী ব্রিফিংয়ে বলেন, আমরা আশা করি ভোটকেন্দ্রগুলোতে আইন শৃঙ্খলা পরিস্থিতির কোনরুপ বিন্ন ঘটবে না। আমরা নিরাপদে ভোটারদের ভোটকেন্দ্র আসার সব ধরণের ব্যবস্থা গ্রহণ করেছি।

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর

MD

Customized BY NewsTheme