1. bangladeshbartatelevision@gmail.com : admin :
  2. ridoyhasanjoy@gmail.com : Reporter-1 :
  3. journalistrhasan@gmail.com : Reporter-2 :
  4. bangladeshbarta1@gmail.com : Reporter-3 :
  5. abdullah957980@gmail.com : Ramjan Bhuiyan : Ramjan Bhuiyan
প্রধান খবর
কমলগঞ্জের গৃহবধূর আত্মাহত্যাকে পরিকল্পিত হত্যা দাবী করে পরিবারের থানায় মামলা, আটক-৩ চরভদ্রাসনে প্রশাসনিক ভবন ও হলরুম নির্মানের ঢালাই কাজের উদ্বোধন মাদারীপুরের কালকিনিতে আবু ত্ব-হা’র নিখোঁজের প্রতিবাদে মানববন্ধন চরভদ্রাসনে দুর্যোগ বিষয়ক স্থায়ী আদের্শাবলী কর্মশালা সম্পন্ন নিজেদের মধ্যে সৌহার্দ্য-সম্প্রীতি বাড়ান; নিউইয়র্কে সংবর্ধনায় শামীম ওসমান এমপি দুর্গাপুরের সীমান্তবর্তী আদিবাসী গ্রাম গুলোতে মৌসুমী ব্যাধী মারাত্বক আকার ধারন করেছে পঞ্চগড়ে মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম-২০২১ শীর্ষক জাতীয় সম্মেলন দুমকিতে এবারে ভোটারের কদর বেড়েছে, শেষ মূর্হুতের প্রচারনা তুঙ্গে নাজিরপুরে ২ মালিখালী ইউপি চেয়াম্যানের সাময়িক বরখাস্তের আদেশ প্রত্যাহার কাহালু তে হাট ইজারাদারকে ছুরিকাঘাত করার ঘটনায় বিএনপি নেতা গ্রেফতার

ফাটল থাকায় ৭ ঘরে উঠছেন না গৃহহীনরা

  • Monday, February 8, 2021
  • 57 বার পড়া হয়েছে

জুনাইদ আল হাবীব,বারহাট্টা প্রতিনিধিঃ

নেত্রকোনার পূর্বধলায় গৃহহীনদের জন্য নির্মিত সাতটি ঘরে উঠছেন না উপকারভোগীরা। রোববার (৭ ফেব্রুয়ারি) জেলা প্রশাসক কাজী মো. আবদুর রহমান প্রকল্প পরিদর্শন শেষে ফাটল দেখা দেয়া ঘরে উঠতে নিষেধ করেন।

তিনি বলেন, নতুন ভরাট করা মাটির ওপর স্থাপনা তৈরি করায় প্রকল্পের নির্মিত ঘরে ফাটল ধরেছে। ১২টি ঘরের মধ্যে সাতটি ঘরে আপাতত উপকারভোগীদের উঠতে দেয়া হচ্ছে না। ঘরগুলো পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে। সঠিকভাবে ঘরগুলো সংস্কার করে উপকারভোগীদের বুঝিয়ে দেয়া হবে।
এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজন, উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে কুলসুম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইফুল ইসলাম, বিশকাকুনী ইউপি চেয়ারম্যান আমজাদ হোসেন প্রমুখ।

জেলায় প্রথম দফায় ঘর ও জমি পাচ্ছেন ৯৬০ জন ভূমিহীন ও গৃহহীন হতদরিদ্র মানুষ। প্রত্যেকের নামে বরাদ্দ দেয়া হচ্ছে দুই শতক করে খাসজমি। তাতে ঘর নির্মাণ বাবদ ব্যয় হচ্ছে ১ লাখ ৭১ হাজার টাকা। ১৯ দশমিক ৬ ফুট বাই ২২ ফুটের দুটি শয়নকক্ষ, একটি রান্নাঘর, সংযুক্ত পায়খানা-গোসলখানা ও সামনে বারান্দাসহ রঙিন টিনের ছাউনি দ্বারা এসব ঘর নির্মাণ করা হচ্ছে।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ১৬ কোটি ৪১ লাখ ৬০ হাজার টাকা বরাদ্দ। নেত্রকোনা সদরে ৪৩টি, বারহাট্টায় ৪৫টি, আটপাড়ায় ৯৮টি, পূর্বধলায় ৫৩টি, দুর্গাপুরে ৩৫টি, কেন্দুয়ায় ৫০টি, কলমাকান্দায় ১০১টি, মদনে ৫৬টি, মোহনগঞ্জে ৩৬টি এবং হাওর উপজেলা খালিয়াজুরিতে ৪৪৩টি গৃহনির্মাণ করা হয়েছে।

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর

MD

Customized BY NewsTheme