1. bangladeshbartatelevision@gmail.com : admin :
  2. ridoyhasanjoy@gmail.com : Reporter-1 :
  3. journalistrhasan@gmail.com : Reporter-2 :
  4. bangladeshbarta1@gmail.com : Reporter-3 :
  5. abdullah957980@gmail.com : Ramjan Bhuiyan : Ramjan Bhuiyan
প্রধান খবর
লাফিয়ে বাড়ছে চাঁদপুরে করোনা সংক্রমণ একদিনেই শনাক্ত ৪১ সিরাজগঞ্জে উপজেলা যুবলীগ সম্পাদক ও সাংবাদিক নেতাসহ ০৮ জুয়ারী আটক যুক্তরাজ্যে জিয়াউর রহমানের নামে সড়ক উদ্বোধন বদলগাছীতে গ্রাম পুলিশদের আইন শৃঙ্খলা রক্ষা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা একজন জনবান্ধন জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদানের শুভ উদ্বোধন ঠাকুরগাঁও রুহিয়া থানা পুলিশের মাইকিং ও লিফলেট বিতরণ ব্যাটারি চালিত রিকশা-ভ্যান বন্ধের সিদ্ধান্ত ঠাকুরগাঁওয়ে প্রশিক্ষণপ্রাপ্ত উদ্যোক্তাদের মাঝে বিনামূল্যে উপকরণ বিতরণ ঠাকুরগাঁওয়ে মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীনদের জন্য জমি ও গৃহ প্রদান উদ্বোধন

বড়াইগ্রামে বিলুপ্তিপ্রায় প্রাণী গন্ধগোকুল উদ্ধার

  • Monday, February 8, 2021
  • 22 বার পড়া হয়েছে

মোঃ রাশিদুল ইসলাম, নাটোর প্রতিনিধিঃ

নাটোরের বড়াইগ্রাম উপজেলার নগর ইউনিয়নের মহানন্দগাছা গ্রামে একটি গন্ধগোকুল ধরা হয়েছে । এই খবর পেয়ে এলাকায় শত শত মানুষ প্রাণীটিকে দেখার জন্য ভীড় জমান। পরে গত রোববার বিকেল ৫টার দিকে মহানন্দাগাছা গ্রামের বাঘাইট বাজারের পাশে একটি পরিত্যাক্ত বড় জঙ্গলে অবমুক্ত করা হয়।

স্থানীয়রা জানান, মহানন্দগাছা গ্রামের চাঁদ মিয়া বৃহস্পতিবার রাতে গন্ধগোকুল প্রাণীটিকে বাড়ির পাশে একটি পুকুরের পানিতে পড়ে থাকতে দেখে মাছ ধরা জাল দিয়ে পুকুর থেকে গন্ধগোকুলটি উদ্ধার করেন বাড়িতে নিয়ে এসে একটি খাঁচায় বন্দি করে রাখে।
গত তিনদিন যাবৎ তিনি প্রাণীটিকে সেবা ও খাবার দিয়ে সুস্থ করে তোলেন। পরে রোববার বিকেলে এলাকাবাসীর সহযোগিতায় গন্ধগোকুলটি জঙ্গলে অবমুক্ত করা হয়।
এ সময় নগর ইউনিয়ন পরিষদের ওয়ার্ড সদস্য আলম হোসেন,সমাজসেবক কামাল হোসেন এলাকার গন্যমান্য ব্যক্তিসহ ও অনেকেই উপস্থিত ছিলেন।

রাজশাহী বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বন্যপ্রাণী পরিদর্শক মো. জাহাঙ্গীর কবির জানান, এ প্রাণীর নাম গন্ধগোকুল, এ প্রাণীগুলে এখন আর দেখা যায় না। এখন বাংলাদেশে বিলুপ্তির পথে। এরা নিশাচর প্রাণী, মূলত এরা ফল খেকো হলেও কীটপতঙ্গ ও শামুক খেয়ে জীবনযাপন করে। এছাড়া এরা ইঁদুর খেয়ে ফসলের উপকার করে থাকে।

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর

MD

Customized BY NewsTheme