1. bangladeshbartatelevision@gmail.com : admin :
  2. ridoyhasanjoy@gmail.com : Reporter-1 :
  3. journalistrhasan@gmail.com : Reporter-2 :
  4. bangladeshbarta1@gmail.com : Reporter-3 :
  5. abdullah957980@gmail.com : Ramjan Bhuiyan : Ramjan Bhuiyan
প্রধান খবর
কমলগঞ্জের গৃহবধূর আত্মাহত্যাকে পরিকল্পিত হত্যা দাবী করে পরিবারের থানায় মামলা, আটক-৩ চরভদ্রাসনে প্রশাসনিক ভবন ও হলরুম নির্মানের ঢালাই কাজের উদ্বোধন মাদারীপুরের কালকিনিতে আবু ত্ব-হা’র নিখোঁজের প্রতিবাদে মানববন্ধন চরভদ্রাসনে দুর্যোগ বিষয়ক স্থায়ী আদের্শাবলী কর্মশালা সম্পন্ন নিজেদের মধ্যে সৌহার্দ্য-সম্প্রীতি বাড়ান; নিউইয়র্কে সংবর্ধনায় শামীম ওসমান এমপি দুর্গাপুরের সীমান্তবর্তী আদিবাসী গ্রাম গুলোতে মৌসুমী ব্যাধী মারাত্বক আকার ধারন করেছে পঞ্চগড়ে মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম-২০২১ শীর্ষক জাতীয় সম্মেলন দুমকিতে এবারে ভোটারের কদর বেড়েছে, শেষ মূর্হুতের প্রচারনা তুঙ্গে নাজিরপুরে ২ মালিখালী ইউপি চেয়াম্যানের সাময়িক বরখাস্তের আদেশ প্রত্যাহার কাহালু তে হাট ইজারাদারকে ছুরিকাঘাত করার ঘটনায় বিএনপি নেতা গ্রেফতার

কুরআন সুন্নাহর জ্ঞান সমাজের জন্য দীপ্তিমান আলোকশিখা – সৈয়দ সাইফুদ্দীন আহমদ আলহাসানী

  • Wednesday, February 10, 2021
  • 44 বার পড়া হয়েছে

মোঃ আল-আমিন ভূঁইয়াঃ

মাইজভাণ্ডার দরবার শরীফের কীর্তিমান আধ্যাত্মিক মনীষী ইমামে আহলে সুন্নাত, শায়খুল ইসলাম, শাহ্সূফী আল্লামা সৈয়দ মইনুদ্দীন আহমদ আল্-হাসানীর (ক.) ৮৪তম খোশরোজ শরীফের দ্বিতীয় দিনের কর্মসূচিতে মঙ্গলবার রাতে মাদ্রাসার হাফেজ ছাত্রদের দস্তারবন্দী উপলক্ষে সালানা জলশায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মাইজভান্ডার দরবার শরীফের সাজ্জাদানশীন, পার্লামেন্ট অফ ওয়ার্ল্ড সুফীজ প্রেসিডেন্ট, বাংলাদেশ সুপ্রিম পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, আওলাদে রাসুল (দ) শাহসূফী সৈয়দ সাইফুদ্দীন আহমদ আলহাসানী ওয়াল হোসাইনী আল মাইজভান্ডারী (মাজিআ)।
বিশেষ অতিথি ছিলেন মইনীয়া যুব ফোরামের কেন্দ্রীয় সভাপতি আওলাদে রাসুল (দ) শাহজাদা সৈয়দ মেহবুব-এ-মইনুদ্দীন আলহাসানী, কায নির্বাহী সভাপতি আওলাদে রাসুল (দ) শাহজাদা সৈয়দ মাশুক-এ-মইনুদ্দীন আল হাসানী, সিনিয়র সহ-সভাপতি আওলাদে রাসুল (দ) শাহজাদা সৈয়দ হাসনাইন-এ-মইনুদ্দীন আলহাসানী।
প্রধান অতিথির বক্তব্যে সৈয়দ সাইফুদ্দীন আহমদ আলহাসানী বলেছেন, সাহাবায়ে কেরামগণ সত্যের মাপকাঠি।তারা বদর, ওহুদ, খন্দক, কারবালার জমিনে, ইসলামের জন্য রক্ত ঝরিয়েছেন।অপরদিকে আহলে বায়াতগণের বিরোধিতা ও বিদ্বেষ পোষণকারীরাও পথভ্রষ্ট।
তিনি আরো বলেন, মাইজভাণ্ডার শরীফ শুধু আহলে সুন্নাত ওয়াল জামায়াত এর অনুসরণই করে না, এ দেশের জমিনে সুন্নীয়তের বীজ বপন করেছে এবং শক্ত ভিত্তিতে দ্বার করিয়েছে।
মাইজভাণ্ডার শরীফ আহলে বায়াতের দরবার।যারা মাইজভাণ্ডার শরীফকে কলঙ্কিত করতে চায়, তরিক্বা-এ-মাইজভাণ্ডারীয়া এর মাহাত্ম্য, গৌরব, স্বকীয়তা রক্ষার্থে তাদের বিরুদ্ধে আমাদেরকে সোচ্চার হতে হবে।
তিনি বলেন,কুরআন সুন্নাহর জ্ঞান সমাজের জন্য দীপ্তিমান আলোকশিখা। যে শিক্ষা অর্জনের জন্য মহান আল্লাহ্ তা’য়ালা আমাদেরকে নির্দেশ দিয়েছেন। মাদ্রাসায় সেই মহান আল্লাহর পবিত্র বাণী পাঠ ও চর্চা করে থাকে শিক্ষার্থীবৃন্দ। তাই নিঃসন্দেহে তারা সকলের গৌরব ও ভালোবাসার পাত্র।
তিনি জানান, দেশব্যাপী হযরত সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী ট্রাস্ট পরিচালিত প্রায় ৪০টি মাদ্রাসায় শিক্ষার্থীদের জন্য সকল প্রকার আধুনিক সুযোগ সুবিধা নিশ্চিত করা হয়েছে এবং বিভিন্ন প্রতিযোগিতামূলক প্লাটফর্মে শিক্ষার্থীরা সাফল্যের স্বাক্ষর রাখছে।
আনজুমানে রহমানিয়া মইনীয়া মাইজভান্ডারীয়ার প্রচার সম্পাদক মাওলানা রুহুল আমিন ভূঁইয়া চাঁদপুরীর সঞ্চালনায় কোরআন ও সুন্নাহর আলোকে আলোচনায় অংশ নেন, লেখক, গবেষণক গোলাম মোঃ খান সিরাজী, মাওঃ বাকের আনসারী, মাওঃ মুফতি এইচএম মাকসুদুর রহমান,মইনীয়া যুব ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শাহ মোঃ আসলাম হোসাইন, সাংগঠনিক সম্পাদক ও দৈনিক সময়ের আলোর ষ্টাফ রিপোর্টার শাহ মোঃ কামরুজ্জামান হারুন প্রমুখ।
প্রিয় নবিজী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর প্রতি সালাতু সালাম পেশ শেষে দেশের সমৃদ্ধি ও বিশ্ব মানবতার কল্যাণ কামনায় মুনাজাত পরিচালনা করেন, সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী। হাজারো নবীপ্রেমিক জনতা মাহ্ফিলে ও দোয়া মুনাজাতে অংশগ্রহণ করেন।

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর

MD

Customized BY NewsTheme