1. bangladeshbartatelevision@gmail.com : admin :
  2. ridoyhasanjoy@gmail.com : Reporter-1 :
  3. journalistrhasan@gmail.com : Reporter-2 :
  4. bangladeshbarta1@gmail.com : Reporter-3 :
  5. abdullah957980@gmail.com : Ramjan Bhuiyan : Ramjan Bhuiyan
প্রধান খবর
বাংলাদেশ বার্তার জীবননগর প্রতিনিধি পারভেজ সুমন’র ইন্তেকাল ওবায়দুল কাদেরকে নিয়ে ফেইসবুকে কুরুচিপূর্ণ পোস্ট দেয়ার প্রতিবাদে কোম্পানীগঞ্জে মানববন্ধন চাঁদপুরে ১০৯টি পরিবার সহ প্রধানমন্ত্রীর ঘর উপহার পেল ৫৩ হাজার পরিবার শাহরাস্তিতে ৩০ পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহারের ঘর চরভদ্রাসনে ভূমিহীনদের মাঝে ঘরের চাবি ও জমির দলিল হস্তান্তর চরভদ্রাসনে গলায় তার পেচিয়ে যুবকের আত্ম্যহত্যা নওগাঁয় দ্বিতীয় পর্যায়ে বাড়ি পেলো ৫০২টি ভূমিও গৃহহীন পরিবার চাঁপাইনবাবগঞ্জের ২০ জাতের আম বিদেশে রপ্তানি নির্বাচনে বিঘ্ন সৃষ্টিকারী ব্যক্তিদের কঠর হস্তে দমন করা হবে-বরিশালে পুলিশ কমিশনার চর কুকরী মুকরিকে আন্তর্জাতিক মানের পর্যটনকেন্দ্র হিসেবে গড়ে তোলার ঘোষনা

বাক্ প্রতিবন্ধী আনোয়ারের জীবন সংগ্রাম থেমে নেই

  • Wednesday, February 10, 2021
  • 21 বার পড়া হয়েছে

মোঃ আল-আমিন ভূঁইয়াঃ

বাক প্রতিবন্ধী হয়ে জীবন সংগ্রাম থেমে নেই আনোয়ার হোসেনের। কাজের মাঝেই তার পরম আনন্দ। টেইলার্স এন্ড সেলাই মেশিন সার্ভিসিং সেন্টার দিয়ে নিজেই ব্যবসা পরিচালনার আয় দিয়েই চলে তার সংসার। প্রতিবন্ধকতা কখনোই সাফল্যকে আটকে দিতে পারে না। প্রতিবন্ধীরা বুঝা নয়, সঠিক যত্ম ও পরিচর্যা পেলে ওরাও বদলে দিতে পারে সমাজ, সংসার ও পরিবার।
চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার ঘনিয়ারপাড় গ্রামের বাসিন্দা মোঃ আনোয়ার হোসেন বাক প্রতিবন্ধী (৩৫)। ভাগ্যের নির্মম পরিহাস বাক প্রতিবন্ধী হিসেবে তার জন্ম। সে মনের ভাবটুকু দশ জনের মত প্রকাশ করতে পারে না। এরপরও নিজকে খাটো করে দেখে না। আনোয়ার কথা বলতে না পারলেও ইশারা ইঙ্গিতে কথা বলে। সে বাকপ্রতিবন্ধী হলেও তার কোন দুঃখ নেই, বলতে থাকে সবই আল্লাহর ই”ছা। তার বাবার নাম মৃত আব্দুল মালেক মৃধা, মায়ের নাম মৃত খোকন বেগম। ব্যক্তি জীবনের তিনি বিবাহিত, তিন সন্তানের জনক। আনোয়ার হোসেন তার নিজ¯^ প্রচেষ্টায় ঘনিয়ারপার মোড়ে আনোয়ার টেইলার্স এন্ড সেলাই মেশিন সার্ভিসিং সেন্টার দিয়ে ব্যবসা পরিচালনা করেন। যা আয় হয় তাই দিয়েই চলে তাদের সংসার।
আনোয়ার হোসেনের ব্যবহার মানুষের ভালবাসা বা চলাফেরা খুবই মুগ্ধ করে দেয়। তার ভালবাসায় মুগ্ধ হয়ে তাকেই পছন্দ করে সবাই এবং এলাকা পেরিয়ে দূর দূরান্তেও তার কাজের ব্যাপক চাহিদা রয়েছে এবং কাজের দায়িত্ব পেলে আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করে।
উপজেলা সমাজসেবা কর্মকর্তা আনিসুর রহমান তপু বলেন, বর্তমান সরকার প্রতিবন্ধী ব্যক্তিদের সমঅধিকার ও সমমর্যাদা প্রদানে বদ্ধ পরিকর।
উপজেলা নির্বাহী অফিসার ¯েœহাশীষ দাস যুগান্তরকে জানান, বাক প্রতিবন্ধী আনোয়ারের কাজের দক্ষতার কথা কথা শুনে হতভাগ হয়ে যাই। প্রতিবন্ধীদের জন্য সরকারি অনুদান আসলে তার ও তার পরিবারের জন্য সহযোগিতা করবো।

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর

MD

Customized BY NewsTheme