1. bangladeshbartatelevision@gmail.com : admin :
  2. ridoyhasanjoy@gmail.com : Reporter-1 :
  3. journalistrhasan@gmail.com : Reporter-2 :
  4. bangladeshbarta1@gmail.com : Reporter-3 :
  5. abdullah957980@gmail.com : Ramjan Bhuiyan : Ramjan Bhuiyan
প্রধান খবর

নাটোরে শিল্পকলা একাডেমির আয়োজনে বসন্ত উৎসব পালিত

  • Monday, February 15, 2021
  • 52 বার পড়া হয়েছে

ইমাম হাছাইন পিন্টু নাটোরঃ

গুরুদাসপুর শিল্পকলা একাডেমির আয়োজনে উপজেলা চত্বরে অনুষ্ঠিত হলো বসন্ত উৎসবের রঙে রঙিন হয়ে তাতে সামিল হলেন উপজেলা বাসী।

হলুদ, কমলা, লাল, সবুজের বাহারি বসন, চুলে হলুদ গাঁদা আর মাথায় ফুলের মুকুট, কপালে টিপ- এ হল বাঙালি নারীর বসন্ত সাজ। উজ্জ্বল রঙ লেগেছে পুরুষের সাজেও, তা সে পাঞ্জাবিই হোক, কিংবা টি-শার্ট ।

বরাবর ১৩ ফেব্রুয়ারি বসন্ত উৎসব পালিত হলেও গত বছর বাংলা একাডেমির সংশোধিত বাংলা বর্ষপঞ্জি অনুযায়ী বসন্ত উৎসব এখন থেকে ১৪ ফেব্রুয়ারি পালিত হচ্ছে।

উপজেলা চত্বরে গানে গানে ঋতুরাজ বসন্তকে স্বাগত জানান শিল্পীরা। নৃত্য আর ছন্দের তালে মুখরিত করে রাখেন নানা শ্রেনী পেশার দর্শকদের।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তমাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধন করেন স্থানীয় সাংসদ নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গুরুদাসপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো আনোয়ার হোসেন, ভাইস চেয়ারম্যান মোঃ আলাল শেখ, গুরুদাসপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোঃ আব্দুর রাজ্জাকসহ মুক্তি যোদ্ধা, সরকারি কর্মকর্তা,সাংবাদিক, শিক্ষকসহ নানা শ্রেনি পেশার মানুষ।

প্রধান অতিথির বক্তব্যে সাংসদ বললেন, মহামারীর এ দুঃসময়কে পাশে ঠেলে বসন্তের অনুপ্রেরণায় এগিয়ে যাবে বাঙালি, এই হোক প্রার্থনা।

উৎসবের সভাপতি তমাল হোসেন বলেন, আমাদের সব অর্জন কিন্তু প্রকৃতি থেকে। এ দিনে তরুণ প্রজন্মের কাছে আহ্বান, তারা যেন এ প্রকৃতির মধ্যে নিজেকে বিলিয়ে দেয়। প্রতি বছরের মতো এবারও উপজেলা শিল্পকলা একাডেমির উদ্যোগে বসন্ত উৎসব ১৪২৭ আয়োজন করা হয়। এবার কোভিড-১৯ এর কারণে অনুষ্ঠানের স্থল পরিবর্তন ও অনুষ্ঠান সংকুচিত করা হয়।

এদিকে নাটোর জেলা প্রসাশক মোঃ শাহরিয়ার এএপি এবং নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা পিপিএমবার নাটোর বাসীকে বসন্তের উঞ্চ অভিনন্দন জানিয়েছেন।

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর

MD

Customized BY NewsTheme