1. bangladeshbartatelevision@gmail.com : admin :
  2. ridoyhasanjoy@gmail.com : Reporter-1 :
  3. journalistrhasan@gmail.com : Reporter-2 :
  4. bangladeshbarta1@gmail.com : Reporter-3 :
  5. abdullah957980@gmail.com : Ramjan Bhuiyan : Ramjan Bhuiyan
প্রধান খবর
বাংলাদেশ বার্তার জীবননগর প্রতিনিধি পারভেজ সুমন’র ইন্তেকাল ওবায়দুল কাদেরকে নিয়ে ফেইসবুকে কুরুচিপূর্ণ পোস্ট দেয়ার প্রতিবাদে কোম্পানীগঞ্জে মানববন্ধন চাঁদপুরে ১০৯টি পরিবার সহ প্রধানমন্ত্রীর ঘর উপহার পেল ৫৩ হাজার পরিবার শাহরাস্তিতে ৩০ পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহারের ঘর চরভদ্রাসনে ভূমিহীনদের মাঝে ঘরের চাবি ও জমির দলিল হস্তান্তর চরভদ্রাসনে গলায় তার পেচিয়ে যুবকের আত্ম্যহত্যা নওগাঁয় দ্বিতীয় পর্যায়ে বাড়ি পেলো ৫০২টি ভূমিও গৃহহীন পরিবার চাঁপাইনবাবগঞ্জের ২০ জাতের আম বিদেশে রপ্তানি নির্বাচনে বিঘ্ন সৃষ্টিকারী ব্যক্তিদের কঠর হস্তে দমন করা হবে-বরিশালে পুলিশ কমিশনার চর কুকরী মুকরিকে আন্তর্জাতিক মানের পর্যটনকেন্দ্র হিসেবে গড়ে তোলার ঘোষনা

মহেশখালীতে ৫ কিলোমিটার খালের খনন কাজের শুভ-উদ্বোধন করেন এম.পি আশেক উল্লাহ রফিক

  • Thursday, February 18, 2021
  • 58 বার পড়া হয়েছে

মহেশখালী প্রতিনিধিঃ

মহেশখালী উপজেলার অন্তর্গত কুতুবজোম ইউনিয়নের ঘটিভাঙ্গা মৌজার নাপিতার খালে বরাটকৃত ৫ কি.মি. কাজের শুভ উদ্বোধন করেন,কক্সবাজার-২,সংসদীয় আসন২৯৫(মহেশখালী-কুতুবদিয়ার)সাংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিক।

উদ্বোধনকালে সংসদ সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিক বলেন-দ্বীপ উপজেলার কুতুবজোম বড় মহেশখালী ও পৌরসভার দীর্ঘ আয়তনের পানি নিষ্কাসনেরজন্য নাপিতার খালটি অত্যন্ত জনগুরুপ্তপূর্ন।

এটি অনেক দিন পূর্ব থেকে বরাট হয়ে যাওয়ায় পানি চলাচল ও স্থানীয় জেলে,লবণ চাষী ও শ্রমিকদের লবণ সরবরাহের ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে।

৩টি ইউনিয়নের কৃষক লবণ চাষী ও বিভিন্ন পেশার মানুষের দাবি ও চাহিদার আলোকে নাপিতার খালটি কুতুবজোমের লাল মোহাম্মদ সিকদার পাড়ার অংশ হয়ে শুরু করে ৫ কি.মি. জায়গা খনন করা হবে।

খনন কাজে ক্ষতিগ্রস্ত জমির মালিক ও চাষাদের ক্ষতি পূরণ দিতে সরকারের উচ্চ পর্যায়ে দাবি জানানো হবে। জনস্বার্থে জমির মালিক ও চাষাদের খাল খননে নিয়োজিত ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সহায়তা করার আহবান জানান।

১৭ফেব্রুয়ারী দুপুরে খাল খনন কাজের উদ্বোধনে উপস্থি’ত ছিলেন কক্সবাজার পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী প্রবীর কুমার গোস্মামী,মহেশখালী উপজেল নির্বাহী অফিসার মোঃ মাহফুজুর রহমান, উপ-বিভাগীয় প্রকৌশলী মো:তাজুল ইসলাম,উপ-
সহকারি প্রকৌশলী নারায়ন চন্দ্র দত্ত,উপ-সহকারী প্রকৌশলী মোঃ শাহ আরমান সালমান, কুতুবজোমের ইউপি চেয়ারম্যান মোশারফ হোসেন খোকন,বৃহত্তর গোরকঘাটার সাবেক চেয়ারম্যান আলহাজ্ব শামসুল আলম,অধ্যাপক জসীম উদ্দিন,আওয়ামীলীগের নেতা হুমায়ুন কবির,মহেশখালী উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক প্রনব কুমার দে, কুতুবজোমের ইউপি সদস্য সৈয়দ কবির প্রমুখ।

দৈর্ঘ্য ৫ কি.মি প্রস্থ ১৫.৪৫ মিটার,গভীরতা ২.৫৫ মিটার।খালটি খনন কাজে ঠিকাদার প্রতিষ্টানে রয়েছেন চট্টগ্রামস্থ মের্সাস গরিবে নেওয়াজ এন্টারপ্রাইজ।

১ কোটি ৮১ লক্ষ ৬৭ হাজার ৪২৬ টাকা ব্যায়ে খালটি খনন করা হবে বলে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের ৬৪টি জেলার অভ্যন্তরস্থ ছোট নদী, খাল এবং জলাশয় পূর্ন খনন প্রকল্প-০১ পর্যায় এ স্থাপিত বোর্ড সূত্রে জানা যায়।

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর

MD

Customized BY NewsTheme