1. bangladeshbartatelevision@gmail.com : admin :
  2. ridoyhasanjoy@gmail.com : Reporter-1 :
  3. journalistrhasan@gmail.com : Reporter-2 :
  4. bangladeshbarta1@gmail.com : Reporter-3 :
  5. abdullah957980@gmail.com : Ramjan Bhuiyan : Ramjan Bhuiyan
প্রধান খবর
করোনার প্রকোপ থেকে ঢাকাকে সুরক্ষিত রাখতে এর পার্শ্ববর্তী ৭ জেলায় কঠোর লকডাউন কোনক্রমে ঘটনাচক্রে শিক্ষক হবেন না: শিক্ষামন্ত্রী নতুন নির্মিত ভূমি অফিস ঘুরে দেখলেন ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক নারায়ণগঞ্জে স্কুলে মাঠে যুবকের লাশ উদ্ধার দুমকিতে নৌকার নিরঙ্কুস বিজয় ভোলায় নির্বাচনী সহিংসতার গুলিবিদ্ধ হয়ে নিহত ১ বরিশালের গৌরনদীতে ককটেল বিস্ফোরণে নিহত ১, আহত ২ তারেক রহমানের নির্দেশে পৌরসভা বিএনপি, অংঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে নিম গাছ রোপন উদ্বোধন কোটা পুনর্বহালের দাবিতে প্রধানমন্ত্রীর কাছে পাহাড়ের আট ছাত্র সংগঠনের স্মারকলিপি দুর্গম হ্নাকোয়া তালুকদার পাড়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণসামগ্রী ও আর্থিক সহায়তা বিতরণ

ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধাঞ্জলি জানিয়েছেন -ডাঃ মাজহারুল হক তপন

  • Saturday, February 20, 2021
  • 26 বার পড়া হয়েছে

সাব্বির হোসেন গজারিয়া প্রতিনিধিঃ

ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধাঞ্জলি জানিয়েছেন মুন্সীগঞ্জের গজারিয়ার হোসেন্দী ইউনিয়নের এর কীর্তি সন্তান সারা বাংলাদেশের গর্ব গজারিয়া উপজেলা আওয়ামী লীগের এর সহ-সভাপতি, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ব্লাড ট্রান্সফিউশন মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ মাজহারুল হক তপন।

১৯৫২ সালের একুশে ফেব্রুয়ারি মায়ের ভাষা বাংলাকে সবার উপরে স্থান দেওয়া ও ভাষার অধিকার প্রতিষ্ঠা করার জন্য যারা বুকের তাজা রক্ত দিয়ে বাংলাকে রাষ্ট্রভাষা হিসেবে প্রতিষ্ঠা করে গেছেন তাদের প্রতি গভীর শ্রদ্ধাঞ্জলি জানিয়েছেন ডাঃ মাজহারুল হক তপন।

ডাঃ মাজহারুল হক তপন- বলেন রক্তস্নাত ভাষা আন্দোলনের পথ ধরে পাওয়া রাষ্ট্রভাষা প্রাপ্তির দিন,মহান শহীদ দিবস। একইসঙ্গে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। ১৯৫২ সালের এই দিনে মাতৃভাষা বাংলার মর্যাদা রাখতে গিয়ে বুকের রক্ত ঢেলে দিয়েছিলেন রফিক,সালাম,বরকত, সফিউর জব্বারসহ অনেকে। তাদের রক্তে শৃঙ্খলমুক্ত হয়েছিল মায়ের ভাষা,বাঙ্গালি জেনেছিল তাদের বর্ণমালা এখন কেবলই তাদের একান্ত,যা কেড়ে নিতে পারবে না শাসকেরা।কানে যে গানই বাজুক,সবার মনে বাজছে একুশের অমর সংগীত ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি/ আমি কি ভুলিতে পারি…।

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর

MD

Customized BY NewsTheme