1. bangladeshbartatelevision@gmail.com : admin :
  2. ridoyhasanjoy@gmail.com : Reporter-1 :
  3. journalistrhasan@gmail.com : Reporter-2 :
  4. bangladeshbarta1@gmail.com : Reporter-3 :
  5. abdullah957980@gmail.com : Ramjan Bhuiyan : Ramjan Bhuiyan
প্রধান খবর
কোনক্রমে ঘটনাচক্রে শিক্ষক হবেন না: শিক্ষামন্ত্রী নতুন নির্মিত ভূমি অফিস ঘুরে দেখলেন ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক নারায়ণগঞ্জে স্কুলে মাঠে যুবকের লাশ উদ্ধার দুমকিতে নৌকার নিরঙ্কুস বিজয় ভোলায় নির্বাচনী সহিংসতার গুলিবিদ্ধ হয়ে নিহত ১ বরিশালের গৌরনদীতে ককটেল বিস্ফোরণে নিহত ১, আহত ২ তারেক রহমানের নির্দেশে পৌরসভা বিএনপি, অংঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে নিম গাছ রোপন উদ্বোধন কোটা পুনর্বহালের দাবিতে প্রধানমন্ত্রীর কাছে পাহাড়ের আট ছাত্র সংগঠনের স্মারকলিপি দুর্গম হ্নাকোয়া তালুকদার পাড়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণসামগ্রী ও আর্থিক সহায়তা বিতরণ মতলব উত্তরে ভূমিহীন পরিবারে জমি-ঘর প্রদান উদ্বোধন

নাটোরে বিশ্ববিদ্যালয় স্থাপন নিয়ে যা বললেন পলক-শিমুল

  • Friday, February 26, 2021
  • 129 বার পড়া হয়েছে

ইমাম হাছাইন পিন্টু নাটোর

দেশে আরো পাঁচটি পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনের উদ্যোগ নিয়েছে সরকার। বিশ্ববিদ্যালয়গুলো স্থাপনের বিষয়ে ইউজিসির মতামত চেয়েছে শিক্ষা মন্ত্রণালয়। মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে বিশ্ববিদ্যালয় স্থাপনের বিষয়ে মতামত চেয়ে চেয়ারম্যান বরাবর চিঠি পাঠানো হয়েছে।

জানা গেছে, নারায়ণগঞ্জ জেলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে একটি পূর্ণাঙ্গ সরকারি বিশ্ববিদ্যালয়, নাটোর সদর উপজেলায় ডক্টর ওয়াজেদ আলীর নামে একটি কৃষি বিশ্ববিদ্যালয়, নাটোরের সিংড়া উপজেলায় একটি কৃষি বিশ্ববিদ্যালয়, মেহেরপুরের গাংনী উপজেলায় কৃষি বিশ্ববিদ্যালয় এবং জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনের নির্বাচনী এলাকা মেহেরপুরে একটি কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের মতামত চাওয়া হয়েছে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সহকারী সচিব নীলিমা আফরোজ স্বাক্ষরিত চিঠিতে বিশ্ববিদ্যালয়গুলোর স্থাপনের বিষয়ে জরুরী ভিত্তিতে মতামত পাঠাতে বলা হয়েছে ইউজিসির চেয়ারম্যানকে।

এদিকে নাটোর জেলায় দুইটি কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপন নিয়ে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সিদ্ধান্ত চেয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সরকারি বিশ্ববিদ্যালয় শাখার চিঠির পর নিজ নিজ অবস্থান থেকে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন নাটোর-৩ (সিংড়া) আসনের সংসদ সদস্য ও তথ্য, যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও নাটোর-২ (সদর-নলডাঙ্গা) আসনের সংসদ সদস্য ও নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুল।

শুক্রবার (২৭ জুন) বিকেলে বিশ্ববিদ্যালয়টি কোথায় স্থাপিত হবে এ ব্যাপারে দুই সংসদ সদস্যই নিজ নিজ এলাকার কথাই বলেছেন।

ফেসবুক পোস্টে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক লিখেছেন, ‘আমার সংসদীয় এলাকা বাংলাদেশের এক সময়ের অবহেলিত চলনবিল অধ্যুষিত অঞ্চল। এই চলনবিলে বাংলাদেশের মানুষের খাদ্যের চাহিদা মিটানোর বেশির ভাগ ধান উৎপাদন হয়ে থাকে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র কাছে এই কৃষি প্রধান চলনবিল অঞ্চলের মানুষের জীবনমান উন্নয়নের জন্য চলনবিল কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের অনুরোধ করেছিলাম। তারই ধারাবাহিকতায় চলনবিলবাসীর ভাগ্য উন্নয়নের জন্য উপহারস্বরুপ দেওয়া এই কৃষি বিশ্ববিদ্যালয় পেয়ে চলনবিলবাসী সহ আমরা আনন্দিত ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

অপরদিকে রাত ৯ টায় নিজের আইডি থেকে ফেসবুক পোস্টে শফিকুল ইসলাম শিমুল বলছেন, দশম সংসদের দ্বিতীয় অধিবেশন থেকে একাদশ জাতীয় সংসদের জুন মাস পর্যন্ত ডঃ ওয়াজেদ আলী মিয়া কৃষি বিশ্ববিদ্যালয় নাটোর সদর উপজেলায় স্থাপনের জন্য আমি সিদ্ধান্ত প্রস্তাব এবং ৭১ বিধিতে অব্যাহতভাবে কৃষি বিশ্ববিদ্যালয় নাটোর সদর উপজেলায় স্থাপনের দাবি জানিয়ে আসছি এবং পরবর্তীতে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা আমাকে আশ্বাস দিয়েছিলেন।

তারই ধারাবাহিকতায় বর্তমান সরকারের মাননীয় সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সম্মতিতে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের মতামতের ভিত্তিতে নাটোর সদর উপজেলায় ডঃ ওয়াজেদ আলী মিয়া কৃষি বিশ্ববিদ্যালয়টি স্থাপনের প্রক্রিয়া চলমান রয়েছে।

নাটোর জেলা সদরে এই বিশ্ববিদ্যালয়টি স্থাপিত হলে নাটোরসহ সমগ্র উত্তরবঙ্গের ছাত্র ছাত্রীরা উপকৃত হবে বলে মাননীয় প্রধানমন্ত্রীর এরূপ সিদ্ধান্তকে আমি আমার নির্বাচনী এলাকা নাটোর সদর এবং নলডাঙ্গা উপজেলা বাসীর পক্ষ থেকে স্বাগত এবং মাননীয় প্রধানমন্ত্রী কে কৃতজ্ঞতা জানাই।

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর

MD

Customized BY NewsTheme