1. bangladeshbartatelevision@gmail.com : admin :
  2. ridoyhasanjoy@gmail.com : Reporter-1 :
  3. journalistrhasan@gmail.com : Reporter-2 :
  4. bangladeshbarta1@gmail.com : Reporter-3 :
  5. abdullah957980@gmail.com : Ramjan Bhuiyan : Ramjan Bhuiyan
প্রধান খবর
নীলফামারীতে রাতের আঁধারে আগাছানাশক বিষ দিয়ে লিচু বাগান ধ্বংস, মাথায় হাত কৃষকের ঠাকুরগাঁওয়ে বৃহত্তর রংপুর কল্যাণ সমিতির উদ্যোগে ইফতার বিতরণ দূর্গাপুরে ডিএসকে পিকেএসএফ এর সহযোগিতায় প্রবীণদের মাঝে অর্থ বিতরণ সরাইলে পানিতে ডুবে শিশুর মৃত্যু ফরিদপুরে করোনা প্রচার কৌশল ও সুরক্ষা বিষয়ক ভার্চ্যুয়াল কর্মশালা গজারিয়ায় অসহায়দের মাঝে আব্দুল মোনেম ইকোনমিক জোন লিঃ উদ্যোগে ত্রাণ বিতরণ ফরিদগঞ্জে প্রতিবন্ধী বৃদ্ধাকে ধর্ষণের দায়ে যুবক আটক মতলব উত্তরে মইনীয়া যুব ফোরামের উদ্যোগে ২শ পরিবারে খাবার বিতরণ ভাঙ্গায় পারিবারিক কবরস্থানের জায়গা দখল করে গরুর খামার স্থাপন গফরগাঁওয়ে বিপাকে পরা কৃষকের ধান কেটে দিলো কৃষক লীগ

মার্কিন তদন্তে সাংবাদিক খাশোগি হত্যায় দায়ী সৌদি যুবরাজ

  • Friday, February 26, 2021
  • 46 বার পড়া হয়েছে

মো:ইব্রাহিম সরদার,সৌদিআরব প্রতিনিধি:

সাংবাদিক খাশোগি ও সৌদি যুবরাজ। ফাইল ছবি
ওয়াশিংটন পোস্টের সাংবাদিক জামাল খাশোগির হত্যাকাণ্ডে সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমান দায়ী বলে যুক্তরাষ্ট্রের একটি গোপন তদন্ত রিপোর্টে উল্লেখ করা হয়েছে! চার মার্কিন কর্মকর্তা ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সকে এই তথ্য জানিয়েছেন। আর মার্কিন মিডিয়া সিএনএন জানিয়েছে, সৌদি আরবের একটি গোপন তদন্ত রিপোর্টেও যুবরাজ মোহাম্মদ বিন সালমানের দিকেই ইঙ্গিত করা হয়েছে।
যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় বৃহস্পতিবারই গোয়েন্দা রিপোর্ট প্রকাশ করার কথা। রয়টার্স জানায়, সৌদি যুবরাজই সম্ভবত সাংবাদিক খাশোগি হত্যায় অনুমোদন এবং নির্দেশ দিয়েছিলেন। মার্কিন কর্মকর্তারা জানিয়েছেন, মূলত মার্কিন গোয়েন্দা সংস্থা সেন্ট্রাল ইন্টেলিজেন্স এজেন্সিই (সিআইএ) রিপোর্টে মূল ভূমিকা রেখেছেন। প্রেসিডেন্ট জো বাইডেনও এই রিপোর্ট দেখেছেন।
এ বিষয়ে প্রেসিডেন্ট বাইডেন শিগগিরই সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজের সঙ্গে ফোনে কথা বলবেন। খাশোগি হত্যার ঘটনায় যুক্তরাষ্ট্রের জাতীয় গোয়েন্দা পরিচালক (ডিএনআই) এর কার্যালয় থেকে একটি তদন্ত করা হয়। সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সময়ে করা এ তদন্ত প্রতিবেদনটি কখনো প্রকাশ করা হয়নি। তবে নতুন প্রেসিডেন্ট জো বাইডেনের প্রশাসন শিগগিরই এ প্রতিবেদন প্রকাশের আশ্বাস দিয়েছে।

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর

MD

Customized BY NewsTheme