1. bangladeshbartatelevision@gmail.com : admin :
  2. ridoyhasanjoy@gmail.com : Reporter-1 :
  3. journalistrhasan@gmail.com : Reporter-2 :
  4. bangladeshbarta1@gmail.com : Reporter-3 :
  5. abdullah957980@gmail.com : Ramjan Bhuiyan : Ramjan Bhuiyan
প্রধান খবর
নীলফামারীতে রাতের আঁধারে আগাছানাশক বিষ দিয়ে লিচু বাগান ধ্বংস, মাথায় হাত কৃষকের ঠাকুরগাঁওয়ে বৃহত্তর রংপুর কল্যাণ সমিতির উদ্যোগে ইফতার বিতরণ দূর্গাপুরে ডিএসকে পিকেএসএফ এর সহযোগিতায় প্রবীণদের মাঝে অর্থ বিতরণ সরাইলে পানিতে ডুবে শিশুর মৃত্যু ফরিদপুরে করোনা প্রচার কৌশল ও সুরক্ষা বিষয়ক ভার্চ্যুয়াল কর্মশালা গজারিয়ায় অসহায়দের মাঝে আব্দুল মোনেম ইকোনমিক জোন লিঃ উদ্যোগে ত্রাণ বিতরণ ফরিদগঞ্জে প্রতিবন্ধী বৃদ্ধাকে ধর্ষণের দায়ে যুবক আটক মতলব উত্তরে মইনীয়া যুব ফোরামের উদ্যোগে ২শ পরিবারে খাবার বিতরণ ভাঙ্গায় পারিবারিক কবরস্থানের জায়গা দখল করে গরুর খামার স্থাপন গফরগাঁওয়ে বিপাকে পরা কৃষকের ধান কেটে দিলো কৃষক লীগ

ব্যস্ততম রাস্তায় শুকানো হচ্ছে ধান-খড় বাড়ছে দূর্ঘটনার আশঙ্কা

  • Monday, May 3, 2021
  • 178 বার পড়া হয়েছে

আশরাফ আলী
গফরগাঁও (ময়মনসিংহ)প্রতিনিধি

ধান কেটে আনার পর চলে মাড়াইয়ের কাজ। মাড়াই শেষে শুরু হয় ধানের খড় শুকানো। এরপর স্তূপ করে রাখা হয় ওই সব শুকনো খড়। এসব কাজের সবই চলছে এখন ব্যস্ততম গফরগাওঁ-ভালুকা রোডে ওপর। ফলে ঝুঁকি নিয়ে চলছে যানবাহন, বাড়ছে দুর্ঘটনার আশঙ্কা।

সরেজমিনে দেখা যায়, গফরগাঁও -ভালুকা রোডে বিভিন্ন স্থান জমি থেকে ধান কেটে স্তূপ করে রাখা হয়েছে। পাশেই ওই সব ধান ইঞ্জিনচালিত যন্ত্র দিয়ে মাড়াই করা হচ্ছে। মাড়াই শেষে ধান বাড়ীতে নিয়ে গেলেও খড় সড়কের ওপরেই ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। সড়কের পাশে শুকানো হচ্ছে ওই সব খড়।

আবার অনেকে খড় শুকানোর পর সড়কের পাশেই রেখেছেন। এর মধ্যেই ঝুঁকি নিয়ে চলছে নানা যানবাহন। এছাড়া গফরগাঁও- কান্দিপাড়া রোড , শিবগঞ্জ -রসুলপুর রোড শিবগঞ্জ -গয়েসপুর রোডসহ বিভিন্ন সড়কেও বোরো ধানমাড়াই ও খড় শুকানোর একই চিত্র দেখা যায় ৷

গফরগাঁও-ভালুকা রোডের ওপর ধানমাড়াই করছে একজন কৃষক জানান, বাড়ীর উঠান ছোট হওয়ায় এক একর জমির ধান একসঙ্গে মাড়াই করতে অসুবিধা হয়। তাই খোলামেলা এ সড়কটি ব্যবহার করছেন। দুর্ঘটনা ঘটতে পারে স্বীকার করে তিনি বলেন, ‘কি করমো, বাড়িতে জায়গা কম।

রাওনা গ্রামের কৃষক বলেন, এখন কেউ আগের মতো বাড়ীর সামনে ফাঁকা জায়গা রাখে না। নিরুপায় হয়ে পিচঢালাই সড়ক ব্যবহার করছি।

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর

MD

Customized BY NewsTheme