1. bangladeshbartatelevision@gmail.com : admin :
  2. ridoyhasanjoy@gmail.com : Reporter-1 :
  3. journalistrhasan@gmail.com : Reporter-2 :
  4. bangladeshbarta1@gmail.com : Reporter-3 :
  5. abdullah957980@gmail.com : Ramjan Bhuiyan : Ramjan Bhuiyan
প্রধান খবর
লাফিয়ে বাড়ছে চাঁদপুরে করোনা সংক্রমণ একদিনেই শনাক্ত ৪১ সিরাজগঞ্জে উপজেলা যুবলীগ সম্পাদক ও সাংবাদিক নেতাসহ ০৮ জুয়ারী আটক যুক্তরাজ্যে জিয়াউর রহমানের নামে সড়ক উদ্বোধন বদলগাছীতে গ্রাম পুলিশদের আইন শৃঙ্খলা রক্ষা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা একজন জনবান্ধন জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদানের শুভ উদ্বোধন ঠাকুরগাঁও রুহিয়া থানা পুলিশের মাইকিং ও লিফলেট বিতরণ ব্যাটারি চালিত রিকশা-ভ্যান বন্ধের সিদ্ধান্ত ঠাকুরগাঁওয়ে প্রশিক্ষণপ্রাপ্ত উদ্যোক্তাদের মাঝে বিনামূল্যে উপকরণ বিতরণ ঠাকুরগাঁওয়ে মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীনদের জন্য জমি ও গৃহ প্রদান উদ্বোধন

রাজশাহীর মোহনপুর প্রেসক্লাবের নাম দিয়ে কমিটি গঠন, অভিযোগ থানায়

  • Thursday, June 10, 2021
  • 16 বার পড়া হয়েছে

শাহিন সাগর, বিশেষ প্রতিনিধি, রাজশাহীঃ রাজশাহীর মোহনপুর প্রেসক্লাবের নাম দিয়ে কমিটি গঠন করায় থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন মোহনপুর প্রেসক্লাবের সভাপতি রফিকুল আলম সোহেল। অভিযোগ পেয়ে পুলিশ বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছেন।

গত ৯ জুন বুধবার রাতে মোহনপুর প্রেসক্লাবের বর্তমান সভাপতি মোহনপুর প্রেসক্লাবের নাম ব্যবহার করে কমিটি গঠণ করায় এ অভিযোগটি দায়ের করেছেন।

থানায় অভিযোগ ও প্রেসক্লাব সুত্রে জানা গেছে, ১৯৯৪ সালে প্রতিষ্ঠিত হয় মোহনপুর প্রেসক্লাব। প্রতিষ্ঠার পর থেকে অদ্যবধি ক্লাবটি সুনামের সহিত পরিচালিত হয়ে আসছে। ক্লাবটি প্রতিষ্ঠা করেছেন প্রেসক্লাবের বর্তমান সভাপতি রফিকুল আলম সোহেলসহ অন্যান্য সাংবাদিকরা। বিভিন্ন চরাই উতরাই পেরিয়ে এ পর্যন্ত এসেছে মোহনপুর প্রেসক্লাব। প্রেসক্লাবে সভাপতি পদে বর্তমান সময় পর্যন্ত ৩ বার বিভিন্ন মেয়াদে নির্বাচিত হয়েছেন রফিকুল আলম সোহেল। গত ৮ জুন মঙ্গলবার সন্ধ্যার পরে এ সান কিন্ডারগার্টেন এর পরিচালক উপজেলা সদর বাকশিমইল গ্রামের মৃত আবেদ আলীর ছেলে আব্দুল কাদের নিজেকে ইংরেজী জাতীয় দৈনিক ডেইলি অবজারভার পত্রিকার মোহনপুর প্রতিনিধি ও মোহনপুর প্রেসক্লাবের আহবায়ক পরিচয়ে মোহনপুর প্রেসক্লাবের সভাপতিসহ গুরুত্বপূর্ণ পদে নিয়োজিত সাংবাদিকদের না জানিয়ে ৩৩ সদস্য বিশিষ্ট মোহনপুর প্রেসক্লাবের কমিটি গঠণ করে তা অনুমোদন দেন। ঐ কমিটিতে কথিত সাংবাদিক মোঃ মিরাজুল ইসলাম মতিনকে সভাপতি ও এমএম মামুনকে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত করা হয়েছে। যা সংগঠনের নিয়ম বর্হিভুত।
উক্ত কমিটির অনেকেই নিজেকে রাজশাহীর স্থানীয় পত্রিকাসহ বিভিন্ন পত্রিকার মোহনপুর প্রতিনিধি পরিচয় দিয়ে কমিটির বিভিন্ন পদে অনাধিকার প্রবেশ করেছেন । এ ব্যাপারে বিভিন্ন পত্রিকার সম্পাদকের সাথে কথা বলে জানা গেছে, তারা সে সকল পত্রিকার প্রতিনিধি নন। তাদেরকে পুলিশের হাতে তুলে দেওয়ার কথা বলা হয়েছে।

কমিটি গঠণ সংক্রান্ত বিষয়ে মোহনপুর প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি দৈনিক আমাদের রাজশাহী পত্রিকার সিনিয়র স্টাফ রিপোর্টার রুবেল সরকার বলেন, রাতারাতি আব্দুল কাদের সহ অন্যান্যরা প্রেসক্লাবের কমিটি গঠন করায় আমি বিব্রত ও তীব্র প্রতিবাদ জানাই।

মোহনপুর প্রেসক্লাবের সভাপতি রফিকুল আলম সোহেল বলেন, আমাকে না জানিয়ে একটি অসাধু চক্র মোহনপুর প্রেসক্লাবের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে কমিটি গঠণ করেছে। এটা সাংগঠনিক নিয়ম বর্হিভূত। আমি মোহনপুর প্রেসক্লাবের নাম ব্যবহার করে যে কমিটি গঠণ করা হয়েছে তার সকল কার্যক্রম বন্ধ করতে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছি। যারা এমন ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে আমি তাদের ধিক্কার জানাই।

এবিষয়ে মোহনপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. আব্দুস সালাম জানান, মোহনপুর প্রেসক্লাব একটি স্বনামধন্য সাংবাদিক সংগঠন। এ প্রেসক্লাবের নাম অন্যরা ব্যবহার যে কমিটি গঠন করেছে তা আইন বর্হিভূত। যে বা যারা এ কাজটি করেছেন তা ঠিক করেননি। এ বিষয়ে তিনি একজন আইনজীবি হিসেবে সাংবাদিক নেতাদের আইনের আশ্রয় নেওয়ার পরামর্শ দেন।

মোহনপুর থানা কর্মকর্তা ওসি তৌহিদুল ইসলাম জানান, অভিযোগ পেয়েছি। তাদেরকে থানায় ডেকে পাঠিয়েছি তারা আসেনি। বিষয়টি বিস্তারিত তদন্ত করতে ওসি (তদন্ত) তৌহিদুর রহমানকে দ্বায়িত্ব দেওয়া হয়েছে। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর

MD

Customized BY NewsTheme