1. bangladeshbartatelevision@gmail.com : admin :
  2. ridoyhasanjoy@gmail.com : Reporter-1 :
  3. journalistrhasan@gmail.com : Reporter-2 :
  4. bangladeshbarta1@gmail.com : Reporter-3 :
  5. abdullah957980@gmail.com : Ramjan Bhuiyan : Ramjan Bhuiyan

রাজশাহীতে রিক্সা চালকদের ধর্মঘটে ডাল ভাত খেয়ে বাঁচতে চাই

  • সোমবার, ১ ফেব্রুয়ারী, ২০২১

শাহিন সাগর, বিশেষ প্রতিনিধি, রাজশাহী: রাজশাহী মহানগরীর যানজট কমাতে ২ বেলা ভাগ করে চলবে ব্যাটারিচালিত রিকশা, সিটি কর্পোরেশন কর্তৃপক্ষের এমন প্রস্তাব বাতিলের দাবিতে সোমবার (১ ফেব্রুয়ারি) সকাল থেকেই ধর্মঘট শুরু করে রাজশাহীর রিকশাচালক ও মালিকরা। এরপর দুপুর ১টার দিকে সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের কথায় ভরসা করে ধর্মঘট ভেঙ্গে আবারও কাজে যোগ দেন তারা।

একবেলা রিকশা চলাচলের প্রস্তাব বাতিলের দাবিতে জাতীয় রিক্সা-ভ্যান শ্রমিক লীগ রাজশাহী মহানগর শাখার ব্যানারে ধর্মঘট ও সমাবেশ আহ্বান করা হয়। এদিন সকাল থেকেই নগরীর বিভিন্ন এলাকা থেকে দলে দলে মিছিল নিয়ে রেলগেট এলাকায় জড়ো হতে থাকে হাজারো রিকশাচালক। বেলা ১১টার দিকে তাদের একটি বিরাট মিছিল নিয়ে নগর ভবন এলাকায় সমবেত হন তারা।

সমাবেশস্থলে বিভিন্ন প্ল্যেকার্ড, ফেস্টুন, ব্যানার নিয়ে রিকশাচালকরা বিভিন্ন স্লোগানে মুখরিত করে সিটি ভবন এলাকা। রিকশাচালকরা স্লোগানে স্লোগানে বলেন, ‘ডাল ভাত খেয়ে বাঁচতে চাই, সারাদিন চার্জার রিক্সা চালাতে চাই’। বেকার সমস্যা দূর, ‘উন্নয়নমুখী লিটন ভাই, সারাদিন চার্জার রিক্সা চালাতে চাই’।

দুপুর ১টার দিকে সেখানে উপস্থিত হন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। ৬ সদস্যের একটি প্রতিনিধি দল নগর ভবনে মেয়রের সঙ্গে আলোচনায় বসেন। পরে মেয়র সমবেত রিকশাচালকদের উদ্দেশ্যে মেয়র বলেন, আপনারা যে আজকে রিকশা চালানো বন্ধ রেখেছেন; তা আমি জানতাম না। যদি আপনারা আমাকে, কোন কাউন্সিলর বা সিটি কর্পোরেশনের কাউকে জানাতেন, তাহলে আপনাদের এত কষ্ট করতে হত না।

তিনি বলেন, আমরা আপনাদের জন্য নির্বাচিত হয়েছি, আপনাদের জন্যই কাজ করি। সুতরাং আপনাদের কোন সমস্যা হোক সেটা আমি কখনোই চাইব না। আমার উপর আপনাদের সেই বিশ্বাস আছে তো নাকি? এসময় সমবেতরা হ্যাঁ-সূচক আওয়াজ তোলেন।

মেয়র বলেন, আজকেও তো কিছু আয় রোজগার করতে হবে নাকি? আপনারা কাজে যান। আগামীতে আপনাদের দাবিকে এক নম্বরে রেখেই সিদ্ধান্ত নেয়া হবে। এসময় উপস্থিত রিকশাচালকরা হাততালির মাধ্যমে মেয়রকে ধন্যবাদ জানান।

উল্লেখ্য, গত ২৫ জানুয়ারি রাজশাহী সিটি কর্পোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা স্বাক্ষরিত এক চিঠিতে জানানো হয়, ১ ফেব্রুয়ারি থেকে জোড় নম্বর নম্বরপ্লেট সম্বলিত মেরুন রঙের ও বেজোড় নম্বরপ্লেট সম্বলিত পিত্তি রঙের গাড়িগুলো পালা করে দুই বেলায় রাস্তায় চলবে। এমন সিদ্ধান্তের প্রতিবাদেই ধর্মঘটের ডাক দেন নগরীর রিকশাচালক ও মালিকরা। তাদের দাবি, একবেলা রিকশা টেনে চলবে না সংসার।

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর

MD

Customized BY NewsTheme