1. bangladeshbartatelevision@gmail.com : admin :
  2. ridoyhasanjoy@gmail.com : Reporter-1 :
  3. journalistrhasan@gmail.com : Reporter-2 :
  4. bangladeshbarta1@gmail.com : Reporter-3 :
  5. abdullah957980@gmail.com : Ramjan Bhuiyan : Ramjan Bhuiyan
প্রধান খবর
গুরুদাসপুরে মাদক, সন্ত্রাস ও সাইবার ক্রাইম রোধে মতবিনিময় সভা নাটোরে চাঁদার জন্য আঙ্গুলের নখ উপড়ে ফেললো যুবলীগ : আটক ২ সিংড়ায় ব্যবসায়ীকে মারপিটে এএসআইয়ের বিরুদ্ধে মানববন্ধন রহনপুর রেলস্টেশন পরিদর্শন করলেন নেপালের রাষ্ট্রদূত প্রধানমন্ত্রীর জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন সাবেক মেয়র মিরাজুল ইসলাম প্রামাণিক পাঁচবিবিতে দুদু এমপির রোগ মুক্তির কামনায় পৌর আওয়ামীলীগের দোয়া মাহফিল অনুষ্ঠিত জয়পুরহাটের পাঁচবিবিতে গাঁজাসহ একজন গ্রেফতার নাচোলে অভিনব কৌশলে মাদক পাচারকালে ডিএনসির হাতে ফেনসিডিলসহ গ্রেফতার ২ রাজশাহীতে সেনা সদস্য আত্মহত্যায় বেসরকারী বিশ্ববিদ্যালয়ে ২ শিক্ষিকা গ্রেপ্তার গফরগাঁওয়ে গরু চোর ও পাঁচ জুয়াড়ি আটক

নওগাঁর বদলগাছীতে পাকা রাস্তাকে কাঁচা দেখিয়ে নামেমাত্র কাজ করে টাকা আত্মসাতের অভিযোগ।

  • রবিবার, ১৫ নভেম্বর, ২০২০

নুরুজ্জামান লিটন, নওগাঁ জেলা প্রতিনিধিঃ নওগাঁর বদলগাছীতে পাকা রাস্তাকে কাঁচা দেখিয়ে উপজেলা রাজস্ব তহবিল থেকে দুইলক্ষ টাকা বরাদ্ধ দেখিয়ে নামেমাত্র কাজ করে পুরো টাকা আত্মসাৎ করেছে বলে অভিযোগ উঠেছে।
উপজেলা পরিষদের সেপ্টেম্বর মাসের মাসিক সভার (১৫তম) কার্যবিবরণী অনুযায়ী জানা যায়, সড়ক ও জনপথের রাস্তা হতে উপজলো কৃষি অফিস র্পযন্ত কাঁচা রাস্তাটি পাকাকরণ এবং উপজেলার নন-গেজেটেড কোয়ার্টার চ-১ এর বাথরুম ও টয়লেটের নতুন দরজা স্থাপন কাজ বাস্তবায়ণের জন্য গত ১৩ আগস্টে উপজেলা পরিষদের মাসিক সভায় সিদ্ধান্ত গৃহীত হয়। বর্ণিত কাজগুলো বাস্তবায়নের জন্য ২ লক্ষ টাকার প্রাক্কলন প্রস্তুত করেছে উপজলো প্রকৌশলী অধিদপ্তর। সেটি উপজলো রাজস্ব তহবলি হতে প্রকল্প কমিটির মাধ্যমে করা যেতে পারে মর্মে উপজলো কৃষি অফিসারকে প্রকল্পের সভাপতি করে ৫ সদস্যর একটি কমিটি গঠন করা হয়।
প্রকল্পের ইস্টিমেট অনুযায়ী জানা যায়, উপজলোর নন-গজেটেডে কোয়ার্টার চ-১ এর বাথরুম ও টয়লেটের দরজা বাবদ বরাদ্ধ ধরা হয় ১১ হাজার ৭শত ৫৯ টাকা। আর সড়ক ও জনপথের রাস্তা থেকে উপজলো কৃষি অফসি র্পযন্ত কাঁচা রাস্তাটি পাকা করণ বাবদ বরাদ্ধ ধরা হয় ১ লাখ ৮৮ হাজার ২৪০ টাকা।
সরেজমিনে গিয়ে দেখে জানা যায়, সড়ক জনপথ রাস্তা থেকে উপজলোর কৃষি অফিস র্পযন্ত যে রাস্তাটি কাঁচা দেখিয়ে পাকা করণের প্রকল্প দেখানো হয়েছে সেটি আসলে অনেক আগে থেকেই পাকা রাস্তা ছিলো। আর সেই রাস্তার ইটগুলো উত্তোলন করে নামেমাত্র ৮ থেকে ১০ গাড়ী বিট বালি দিয়ে ও নামেমাত্র কিছু নতুন ইটের সাথে ঐ রাস্তার পুরাতন সব ইট দিয়ে রাস্তাটি পুনরায় ইট সেলিং করা হয়েছে।
ঐ রাস্তার পাশে বসবাসকারী কয়েকজন বাসিন্দা বলেন, এই সড়ক জনপথ এর রাস্তা থেকে উপজলো কৃষি অফিস র্পযন্ত রাস্তাটি অনেক বছর আগে থেকেই ইট সেলিং করা ছিলো। হঠাৎ দেড়/দুই মাস আগে কয়েক জন মিস্ত্রি এসে রাস্তার ইটগুলো উউত্তোলন করে। উত্তোলন শেষে ৮ থেকে ১০ গাড়ী বালি দিয়ে নামেমাত্র কিছু নতুন ইট দিয়ে আবারো ঐ সব উত্তোলনকৃত পুরাতুন ইট দিয়ে রাস্তাটি ইট সোলিং করে। এই রাস্তাটি কখনো কাঁচা রাস্তা ছিলোনা।
এ বিষয়ে প্রকল্পের সভাপতি উপজলো কৃষি অফিসার হাসান আলীর সঙ্গে কথা বললে তিনি বলেন, আমাকে প্রকল্পের নাম মাত্র শুধু সভাপতি করা হয়েছে। এই প্রকল্পের কাজটি করেছেন উপজলো প্রকৌশলী নিজেই। এই রাস্তাটিতো আগে থেকে ইট সোলিং ছিলো তাহলে এই রাস্তাটিকে কাঁচা রাস্তা দেখিয়ে পাকা রাস্তা নির্মাণের জন্য কেন প্রকল্প নেয়া হলো বলে প্রশ্ন করলে তিনি বলেন, এই কাজটিও উপজলো প্রকৌশলী নিজেই করেছেন।
রাস্তাটিতে কতগুলি নতুন ইট ও বালি দেওয়া হয়েছে বলে প্রশ্ন করলে তিনি বলেন, সব কিছুই তাঁরা করেছেন। তারপরও আমার জানা মতে ১০ থেকে ১২ গাড়ী বালি ও ৩ হাজার নতুন ইট ঐ পুরাতন ইটের সাথে দিয়ে রাস্তাটি পুনরায় ইট সোলিং করেছে।
আপনি যদি কাজটি না করেন তাহলে বিল উত্তলোন করলো কে? বলে অপর প্রশ্নের জবাবে তিনি বলেন, আমার কাছ থেকে জোর করে বিলে সাক্ষর করে নিয়েছেন উপজলো প্রকৌশলীর হিসাব রক্ষক আমজাদ হোসেন।
এ বিষয়গুলি নিয়ে উপজলো প্রকৌশলী অফিসের হিসাব রক্ষক আমজাদ হোসেনের সাথে কথা বললে তিনি বলেন, আমি কোন কাজ করিনি বা বিলে স্বাক্ষর নেয়নি। ঐ প্রকল্পের সভাপতি কৃষি অফিসার নিজেই ঐ কাজটি করেছেন।
এবিষয়ে উপজলো প্রকৌশলী মোখলেছুর রহমান এর সঙ্গে একাধিকবার মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন ধরেন নি।
উপজলো নির্বাহী অফিসার আবু তাহির এর সঙ্গে মোবাইল ফোনে বারবার চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর

MD

Customized BY NewsTheme