1. bangladeshbartatelevision@gmail.com : admin :
  2. ridoyhasanjoy@gmail.com : Reporter-1 :
  3. journalistrhasan@gmail.com : Reporter-2 :
  4. bangladeshbarta1@gmail.com : Reporter-3 :
  5. abdullah957980@gmail.com : Ramjan Bhuiyan : Ramjan Bhuiyan

নাটোর বাসীকে মাস্ক ব্যবহারে ডিসির অনুরোধ

  • রবিবার, ১৫ নভেম্বর, ২০২০

 

ইমাম হাছাইন পিন্টু নাটোর

সদরঃ করোনা ভাইরাসের ২য় পর্যায়ের সংক্রমণ প্রতিরোধে সচেতনতামুলক প্রচারাভিযান শুরু করা হয়েছে। এ উপলক্ষ্যে বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে করোনা ভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রণ সংক্রান্ত জেলা কমিটির উদ্যোগে শহরের কানাইখালী এলাকায় সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে জেলা প্রশাসক মো. শাহরিয়াজ বলেন, বিশ্ব ব্যাপী করোনা ভাইরাসের ২য় পর্যায়ের সংক্রমণ প্রতিরোধে সরকার আগাম ব্যবস্থা গ্রহণ করেছে। ঘরের বাহিরে মানুষের চলাচলে করোনা ভাইরাসের স্বাস্থ্যবিধি যথাযথভাবে অনুসরণ করা হলে নিজে নিরাপদ থাকা সম্ভব হবে এবং অন্যদেরকেও নিরাপদ রাখা সম্ভব হবে।

সকল নাটোরবাসীকে মাস্ক ব্যবহারের জন্য বিশেষভাবে অনুরোধ করছি। স্বাস্থ্যবিধি অনুসরণ না করলে সচেতনতামুলক প্রচারাভিযানের পর প্রয়োজনে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বিধি লংঘনকারীকে জেল-জরিমানার আওতায় আনা হবে।সমাবেশ শেষে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকাগুলোতে মাস্ক ও লিফলেট বিতরণ করা হয়।

গুরুদাসপুর ঃ নাটোরের গুরুদাসপুরে বিশ্বব্যাধি করোনা ভাইরাসের দ্বিতীয় পর্যায়ের সংক্রমন রোধে যুদ্ধ ঘোষণা করেছেন সাবেক প্রতিমন্ত্রী, নাটোর -৪ আসনের সাংসদ অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি।
বৃহস্পতিবার বেলা ১১টার দিকে উপজেলার কেন্দ্রস্থল চাঁচকৈড় স্মৃতিগেট চৌরাস্তায় এক পথসভায় সচেতনতামুলক প্রচার অভিযানে প্রধান অতিথির বক্তব্যে এ ঘোষণা দেন।

তিনি বলেন মাক্স ছাড়া কোনো কার্যক্রম চলবে না, কোনো ক্রেতার কাছে পণ্য বিক্রি না করার জন্যও দোকানদারদের প্রতি আহ্বান জানান। সেই সাথে স্বাস্থ্যবিধি না মানলে জেল জরিমানা করার হুশিয়ারি উচ্চারণ করেন স্থানীয় সাংসদ আব্দুল কুদ্দুস।

উপজেলা প্রশাসন ও করোনা প্রতিরোধ নিয়ন্ত্রণ কমিটির আয়োজনে অনুষ্ঠিত ওই প্রচার অভিযানে ইউএনও মো. তমাল হোসেন, সহকারি কমিশনার (ভূমি) মো. আবু রাসেল, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মুজাহিদুল ইসলাম, বক্তব্য শেষে আব্দুল কুদ্দুস এমপি পথচারীদের মাঝে বিনামূল্যে মাক্স বিতরণ করেন।

এসময় ইউএনও মো. তমাল হোসেন বলেন, মাক্স পড়া বাধ্যতামুলক করতে এবং স্বাস্থ্যবিধি মানার জন্য উপজেলাব্যাপি ব্যাপকভাবে প্রচারণা চালানো হচ্ছে। শনিবার (১৪ নভেম্বর) থেকে এই নিয়ম অমান্যকারীদের বিরুদ্ধে জেল জরিমানা করার অভিযান শুরু হবে।

সিংড়াঃ নাটোরের সিংড়ায় মহামারী করোনা ভাইরাসের ২য় পর্যায়ের সংক্রমণ প্রতিরোধে সচেতনতামূলক প্রচার অভিযান ও মাস্ক বিতরণ করা হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে বৃহষ্পতিবার সকাল ১১টায় উপজেলা প্রশাসনিক ভবন একটি প্রচার র‌্যালী শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে এবং সকল শ্রেণী-পেশার মানুষের মাঝে মাস্ক বিতরণ করেন প্রশাসনের কর্মকর্তারা।

উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) রকিবুল হাসান বলেন, করোনা ভাইরাসের ২য় পর্যায়ে সংক্রমণরোধে জনসচেতন করা হচ্ছে। আগামীতে মাস্ক ব্যবহার নিশ্চিত করতে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে।

বড়াইগ্রামঃ নাটোরের বড়াইগ্রামে করোনার দ্বিতীয় পর্যায়ের সংক্রমণ রোধে প্রচারাভিযান শুরু হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে বনপাড়াস্থ কেন্দ্রীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও পৌর শহরের বিভিন্ন সড়কের পথচারী ও যাত্রীদের মধ্যে মাস্ক বিতরণ করে প্রচারাভিযানের আনুষ্ঠানিক যাত্রা শুরু করে উপজেলা প্রশাসন।

মানববন্ধনে বক্তারা বলেন, শীতের এই মৌসুমে করোনার দ্বিতীয় পর্যায়ের সংক্রমণ প্রতিরোধে সরকার কঠোর অবস্থান গ্রহণ করেছে। এক্ষেত্রে ঘরের বাইরে এলে সকলকেই মাস্ক পরিধান বাধ্যতামূলক করা হয়েছে। ইউএনও জানান, আগামী সপ্তাহ থেকে সকল জনগণকে মাক্স পরিধানে বাধ্য করতে উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর

MD

Customized BY NewsTheme