1. bangladeshbartatelevision@gmail.com : admin :
  2. ridoyhasanjoy@gmail.com : Reporter-1 :
  3. journalistrhasan@gmail.com : Reporter-2 :
  4. bangladeshbarta1@gmail.com : Reporter-3 :
  5. abdullah957980@gmail.com : Ramjan Bhuiyan : Ramjan Bhuiyan

বঙ্গবন্ধু স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রীর সামগ্রিক উন্নয়নের নিরলস ভাবে কাজ করে দেশ এগিয়ে নিচ্ছে-পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী

  • শুক্রবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২১

নবী মাহমুদ
জেলা প্রতিনিধি:

প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত প্রচেষ্টায় আমরা উন্নয়নশীল দেশের তালিকায় স্থান পেয়েছি, করে যাচ্ছেন বঙ্গবন্ধু স্বপ্ন বাস্তবায়নে নিরলস ভাবে কাজ। ২০০৯ সালে যখন আওয়ামী লীগ ক্ষমতায় আসে, তখন মাথাপিছু আয় ছিল ৫০০ ডলারের মতো, এখন দুই হাজার ডলারের বেশি।

বৃহস্পতিবার ১৮ ফেব্রুয়ারী দুপুরে জামালপুর পৌর শহরের আমলাপাড়ায় সাড়ে ১৬ কোটি টাকা ব্যয়ে নির্মিত শীতাতপ নিয়ন্ত্রিত অত্যাধুনিক ১০০০ আসন বিশিষ্ট মির্জা আজম অডিটোরিয়াম উদ্বোধন পরবর্তী আলোচনা সভায় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, দেশের মানুষের ভাগ্যের উন্নতির জন্য অবাধ কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে অনেকগুলো ইকনোমিক জোন করা হয়েছে। এসব জোনে হাজারো শিল্প কারখানা হবে। এসব কারখানায় অনেক পণ্য উৎপাদিত হবে। উৎপাদিত পণ্য রফতানির মাধ্যমে দেশের অর্থনৈতিক অবস্থার আমূল পরিবর্তন আসবে। জামালপুর কথা আমার সব সময় মনে থাকবে, শেখ হাসিনা সাংস্কৃতিক পল্লী হবে, দেশের মধ্যে একটি অনন্য দৃষ্টান্ত। জামালপুরের রাস্তা-ঘাট সমস্যা সমাধানে পাশে থাকার থাকার আশ্বাস দেন।

জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান, ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান দুলাল, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলাল উদ্দিন আহমদ, অতিরিক্ত সচিব মোস্তাকীম বিল্লাহ ফারুকী, জেলা প্রশাসক মুহাম্মদ এনামুল হক, পুলিশ সুপার মো. দেলোয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ, পৌর মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে জামালপুরে নির্মাণাধীন শেখ হাসিনা সাংস্কৃতিক পল্লী ও শেখ হাসিনা পল্লী উন্নয়ন একাডেমি পরিদর্শন করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর

MD

Customized BY NewsTheme