1. bangladeshbartatelevision@gmail.com : admin :
  2. ridoyhasanjoy@gmail.com : Reporter-1 :
  3. journalistrhasan@gmail.com : Reporter-2 :
  4. bangladeshbarta1@gmail.com : Reporter-3 :
  5. abdullah957980@gmail.com : Ramjan Bhuiyan : Ramjan Bhuiyan

নাটোরে চাঁদাবাজীর সময় আটক ৫

  • শনিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২১

ইমাম হাছাইন পিন্টু নাটোর

ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস এন্ড ডিটেকটিভ নিউজ সোসাইটি নামের ভুঁইফোড় একটি সংগঠনের পাঁচজন সদস্যকে আটক করেছে নাটোর সদর থানা পুলিশ। এই পাঁচজন নিজেদের একাধারে মানবাধিকার কর্মী, সাংবাদিক ও ম্যাজিস্ট্রেট পরিচয় দিয়ে দীর্ঘদিন ধরে নাটোর জেলায় চাঁদাবাজী করে আসছিলো।

আজ শনিবার(২০শে ফেব্রুয়ারী) দুপুরে শহরের হাসপাতাল রোডস্থ মেমোরী ডায়াগনিস্টিক সেন্টার থেকে তাদের আটক করে পুলিশ।

আটককৃতরা হলেন-খুলনার কোতয়ালী থানার সিরাজুল ইসলাম, খানজাহান থানার আতিকুর রহমান, মুন্সিগঞ্জের গণকপাড়ার মনিরুজ্জামান, ঝালকাঠির নলছিটির রায়পুরের আরিফুল ইসলাম নয়ন ও ঢাকার রামপুরার মাহাবুব আলম খান।

নাটোর সদর থানার অফিসার ইনচার্জ(তদন্ত) আব্দুল মতিন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আটককৃতরা প্রতারক। তারা দেশের বিভিন্ন জায়গায় কখনো সাংবাদিক বা কখনো মানবাধিকার কর্মী পরিচয়ে চাঁদাবাজী করেন। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থাগ্রহণের প্রক্রিয়া শুরু হয়েছে।

মেমোরী ডায়াগনিস্টিক সেন্টারের পরিচালক তৌকির রহমান তনু জানান, শনিবার বেলা সাড়ে ১২টায় একটি গাড়ি নিয়ে পাঁচজন ব্যক্তি ডায়াগনিস্টিক সেন্টারে প্রবেশ করেন। তাদের চার জনের ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস এন্ড ডিটেকটিভ নিউজ সোসাইটি নামের একটি প্রতিষ্ঠানের আইডি কার্ড গলায় ঝোলানো ছিলো।

একজন ছিলেন যার কোন কার্ড ছিলো না। তারা কার্ডবিহীন ওই ব্যক্তিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে পরিচয় করিয়ে দেন এবং এই ডায়াগনস্টিক সেন্টারের ব্যাপারে বিভিন্ন আপত্তিকর অভিযোগ করেন। এসময় তারা ভ্রাম্যমান আদালত পরিচালনার কথা জানান।

তবে কথার এক পর্যায়ে তারা টাকা দাবী করেন এবং টাকা দিলে ভ্রাম্যমান আদালত পরিচালনা না করার ইঙ্গিত দেন। কিন্ত তাদের কথাবার্তা ও আচরণ সন্দেহজনকন বলে মনে হলে পুলিশকে খবর দেখা হয়৷ এসময় তারা চলে যেতে চাইলে আশেপাশের লোকজন তাদের ধরে ফেলে। পুলিশ এলে তাদের পুলিশে সোপর্দ করা হয়।

এই প্রতারকদের কাছে প্রতারণার শিকার হওয়া লালপুরের গোপালপুর ডায়াগনিস্টিক সেন্টারের সত্বাধিকারী আব্দুল কুদ্দুস জানান, গতকাল শুক্রবার তার ডায়াগনিস্টিক সেন্টারে এসে ভ্রাম্যমান আদালত পরিচালনার ভয় দেখিয়ে ১০ হাজার টাকা হাতিয়ে নেন।

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর

MD

Customized BY NewsTheme