1. bangladeshbartatelevision@gmail.com : admin :
  2. ridoyhasanjoy@gmail.com : Reporter-1 :
  3. journalistrhasan@gmail.com : Reporter-2 :
  4. bangladeshbarta1@gmail.com : Reporter-3 :
  5. abdullah957980@gmail.com : Ramjan Bhuiyan : Ramjan Bhuiyan
প্রধান খবর
পুলিশের বিরুদ্ধে মাদক দিয়ে হয়রানির অভিযোগ শায়েস্তাগঞ্জে গরু চুরির কাজে ব্যাবহারকৃত গাড়ি উদ্ধার বিশ্বনাথে মধ্যমবার ফুটবল টুর্নামেন্টের ১ম সেমিফাইনাল সম্পন্ন কাঠালিয়ায় দেশীয় প্রজাতির পোনামাছ অবমুক্ত নাজিরপুরের শ্রীরামকাঠী বন্দরে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক এর উপ শাখার উদ্বোধন লালমোহনে উপজেলায় কর্মরত সাংবাদিকদের সাথে নবাগত নির্বাহী অফিসারের মতবিনিময় সভা বরিশালে অসহায় মানুষের মাঝে চেক বিতরন করেন জেলা প্রশাসক খেলাধুলা ভবিষৎ প্রজন্মকে সুস্থ, সবল ও সৎ পথে রাখে, ওসি আনচারুল করিম কুমিল্লা-৭ চান্দিনা আসনে প্রাণ গোপাল দত্তকে বিজয়ী ঘোষণা ফুলবাড়ীতে ১৭৫ বোতল ভারতীয় মাদক এস্কাপসহ আটক-১

নওগাঁয় গ্রাম আদালতে মামলা নিষ্পত্তির পরিমাণ ৯৯.৩১ শতাংশ

  • রবিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২১

নুরুজ্জামান লিটন,জেলা প্রতিনিধি,নওগাঁঃ

নওগাঁয় গত চার বছরে গ্রাম আদালতে মামলা দায়ের হয়েছে ১৫ হাজার ৩৬৭টি। এর মধ্যে মামলা নিষ্পত্তি হয়েছে ১৫ হাজার ২৬২টি। শতাংশের হিসেবে যা ৯৯ দশমিক ৩১ শতাংশ।২৭ ফেব্রুয়ারি দিনব্যাপী জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে গ্রাম আদালত আইন ও নারীবান্ধব গ্রাম আদালত সম্পর্কে গণমাধ্যম কর্মীদের অবহিতকরণ সভায় এসব তথ্য জানানো হয়।

নওগাঁ স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক গোলাপ মো. শাহনেওয়াজ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. হারুন আর রশীদ, নওগাঁ গ্রাম আদালত প্রকল্পের ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর শরিফুল ইসলাম, স্থানীয় সরকারের সহকারী পরিচালক হাসনাত জাহান খানসহ জেলার বিভিন্ন প্রিন্ট ইলেকট্রনিক ও অনলাইনের সাংবাদিকরা।

এসময় বক্তারা গ্রাম আদালতের সুবিধা তুলে ধরে বলেন, গ্রাম আদালতে উকিলের প্রয়োজন হয় না। ন্যায় বিচার পাওয়া যায়, মামলা নিষ্পত্তির জন্য সময় কম লাগে এবং খরচ কম লাগে, সহজেই বিরোধ নিষ্পত্তি হয়।
পাশাপাশি হাতের কাছেই বিচার পাওয়া যায় এতে করে উভয়পক্ষের মধ্যে সৌহার্দপূর্ণ সম্পর্ক বজায় থাকে।

বক্তারা আরও জানান, গ্রাম আদালতের উদ্দেশ্য হচ্ছে গ্রামীণ জনগণের বিশেষ করে নারী এবং দরিদ্র ও প্রান্তিক জনগোষ্ঠীর ন্যায়বিচার প্রাপ্তির অধিকার নিশ্চিত করা। গ্রাম আদালত প্রকল্পের শুরু থেকে মামলার সংখ্যাগত দিক থেকে প্রকল্পভুক্ত ২৭ জেলার মধ্যে নওগাঁয় অব্যাহতভাবে প্রথম স্থানে রয়েছে বলেও জানান বক্তারা।

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর

MD

Customized BY NewsTheme