1. bangladeshbartatelevision@gmail.com : admin :
  2. ridoyhasanjoy@gmail.com : Reporter-1 :
  3. journalistrhasan@gmail.com : Reporter-2 :
  4. bangladeshbarta1@gmail.com : Reporter-3 :
  5. abdullah957980@gmail.com : Ramjan Bhuiyan : Ramjan Bhuiyan

মুন্সীগঞ্জে পতাকা দিবস উদযাপন

  • বৃহস্পতিবার, ৪ মার্চ, ২০২১

মো.ফরহাদ মুন্সীগঞ্জ প্রতিনিধিঃ

২রা মার্চ ঐতিহাসিক জাতীয় পতাকা দিবস উপলক্ষে মুন্সীগঞ্জে বিভিন্ন কর্মসূচী পালিত হয়। মঙ্গলবার সকাল ৮ টার দিকে শহরের দক্ষিণ কোটগাঁও এলাকায় পতাকা একাত্তর ভাস্কর্যের পাদদেশে অন্বেষণ বিক্রমপুরের আয়োজনে পতাকা বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্জ মোঃ মহিউদ্দিন। প্রধান অতিথি নতুন প্রজন্মের কাছে পতাকা তুলে দেন। অন্বেষণ বিক্রমপুর মুন্সীগঞ্জের সভাপতি মীর নাসির উদ্দিন উজ্জ্বলের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদার, পুলিশ সুপার আব্দুল মোমেম পিপিএম, মুন্সীগঞ্জ পৌরসভার মেয়র হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব।
সাংস্কৃতিক কর্মী অভিজিৎ দাস ববির সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন দৈনিক রজত রেখার সম্পাদক শাহীন মোহাম্মদ আমন উল্লাহ, সদর থানার আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সামছুল কবীর মাষ্টার, মুন্সীগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র ও ২ নং ওয়ার্ড কাউন্সিলর সোহেল রানা রানু, ১ নং ওয়ার্ড কাউন্সিলর মো. খাইরুল ইসলাম, ৮ নং ওয়ার্ড কাউন্সিলর আওলাদ হোসেন ও মুন্সিগঞ্জ রেড কিসেন্ট সোসাইটির সাধারণ সম্পাদক শাহজাহান গাজী প্রমুখ।
অপরদিকে, সকাল ১১ টায় শহরের থানারপুল এলাকায় অঙ্কুরিত ৭১ ভাস্কর্যের পাদদেশে আলোচনা সভা ও পতাকা বিতরণ কার্যক্রম শুরু হয়।
মুন্সীগঞ্জ জেলা ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের আয়োজনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ ৩ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আ’লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক এড. মৃণাল কান্তি দাস। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি আল মাহমুদ বাবু, প্রাক্তন জেলা ছাত্রলীগ সভাপতি গোলাম মাওলা তপন ও জেলা ছাত্রলীগ সহ-সভাপতি আপন দাস প্রমুখ।
মানচিত্র খচিত পতাকাটি ৬ টি হাতের উপর নির্মিত হয়েছে। এই ছয়টি হাত বঙ্গবন্ধু বাঙালি জাতির মুক্তির জন্য যে ছয় দফা দাবি উত্থাপন করেছিলেন তার প্রতীক। বাংলাদেশের স্বাধীনতার সনদ হিসেবে সেই ছয় দফাকেও এই পতাকা ভাস্কর্যের সঙ্গে তুলে ধরা হয়েছে।

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর

MD

Customized BY NewsTheme