1. bangladeshbartatelevision@gmail.com : admin :
  2. ridoyhasanjoy@gmail.com : Reporter-1 :
  3. journalistrhasan@gmail.com : Reporter-2 :
  4. bangladeshbarta1@gmail.com : Reporter-3 :
  5. abdullah957980@gmail.com : Ramjan Bhuiyan : Ramjan Bhuiyan

পঞ্চগড়ে মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম-২০২১ শীর্ষক জাতীয় সম্মেলন

  • বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১

হরিশ চন্দ্র রায়, পঞ্চগড় জেলা প্রতিনিধিঃ মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম, শীর্ষক জাতীয় সম্মেলন-২০২১ ভার্চুয়াল প্রোগ্রামে পঞ্চগড় থেকে অংশগ্রহণ করেছেন পঞ্চগড় জেলার প্রতিনিধিগন। সাম্প্রদায়িক সম্প্রীতি’র উন্নত বাংলাদেশ বিনির্মাণে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাষ্টের মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম (৫ম পর্যায়) কর্তৃক আয়োজিত এই ভার্চুয়াল(জুম) সভায় দেশের ৬৪টি জেলার মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের সহকারী পরিচালকের কার্যালয় থেকে সারাদেশের প্রতিনিধিগণ যুক্ত হয়েছিলেন।

আজ বৃহস্পতিবার সকাল ১১টা হতে বিকাল ৩টা পর্যন্ত আয়োজিত এ সভায় ‘মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম ‘ শীর্ষক প্রকল্পের সাফল্য ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে আলোচনা হয়। মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের প্রকল্প পরিচালক অতিরিক্ত সচিব রনজিৎ কুমার দাসের সভাপতিত্ত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাষ্টের চেয়ারম্যান ও ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান,এমপি। ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষ থেকে ভার্চুয়ালী যুক্ত হয়ে ধর্মমন্ত্রী বলেন ‘চলমান প্রকল্পের মেয়াদ চলতি জুনের মধ্যে শেষ হবার কথা থাকলেও তা চলমান রাখা হবে’। সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে যুক্ত ছিলেন, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাষ্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট নারায়ণ চন্দ্র চন্দ-এমপি, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নুরুল ইসলাম পিএইচডি, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাষ্টের সচিব দিলীপ কুমার ঘোষ, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাষ্টের ভাইস প্রেসিডেন্ট সুব্রত কুমার পাল।

পঞ্চগড় থেকে যুক্ত হয়েছিলেন, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি জীবধন বর্মন, সাধারণ সম্পাদক বিপেন চন্দ্র রায়, মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের জেলা মনিটরিং কমিটির সদস্য পরেশ চন্দ্র রায়, সহকারী পরিচালক একেএম হাবিবুল্লাহ সিদ্দিকী, ফিল্ড সুপারভাইজার বিশ্বনাথ সিংহ, মন্দির ভিত্তিক বিদ্যালয়ের শিক্ষক,অভিভাবক ও সাংবাদিকবৃন্দ।
উল্লেখ্য যে, মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের আওতায় পঞ্চগড় জেলায় গীতা শিক্ষা কেন্দ্র ৮টি, বয়ষ্ক শিক্ষা কেন্দ্র ৩টি ও প্রাক-প্রাথমিক শিক্ষা কেন্দ্র ৭০টি সহ মোট ৮১টি প্রতিষ্ঠান চালু রয়েছে।

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর

MD

Customized BY NewsTheme