1. bangladeshbartatelevision@gmail.com : admin :
  2. ridoyhasanjoy@gmail.com : Reporter-1 :
  3. journalistrhasan@gmail.com : Reporter-2 :
  4. bangladeshbarta1@gmail.com : Reporter-3 :
  5. abdullah957980@gmail.com : Ramjan Bhuiyan : Ramjan Bhuiyan

পাবনার ভাঙ্গুড়া উপজেলায় ভূমি অফিস নির্মাণের দাবিতে মানববন্ধন পালন করছে স্থানীয়রা

  • শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০

 

মিজানুর রহমান( মিজান) পাবনাঃ

পাবনার ভাঙ্গুড়া উপজেলার খানমরিচ ইউনিয়নের ময়দানদীঘি বাজার এলাকায় নতুন ভুমি অফিস নির্মাণের দাবীতে মানববন্ধন পালন করেছে স্থানীয় সাধারণ জনতা। বৃহস্পতিবার(২৭ নভেম্বর) দুপুর থেকে ময়দান দীঘি বাজার এলাকায় ভাঙ্গুড়া-নওগাঁ সড়কে এই মানববন্ধন পালন করা হয়। এতে অংশ গ্রহণ করেন ৩০টি গ্রামের শতশত সাধারণ মানুষ। জানা গেছে,সম্প্রতি খানমরিচ ইউনিয়নের ভুমি অফিসের নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন ইউনিয়নের চন্ডিপুর বাজার এলাকাতে উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ মোঃ মকবুল হোসেন। এর কয়েকদিন পর এই মানববন্ধন পালন করা হলো।

ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য দেন ময়দানদীঘি বাজার বণিক সমিতির সভাপতি মোঃ জয়নুল আবেদিন,বীরমুক্তিযোদ্ধা বাহেজ উদ্দীন,আলহাজ শুকুর আলী মস্টার,আব্দুল বারী মেধা, আবু বক্কর,আবুল কালাম আজাদ, ডিটন মাস্টার, শাহাদৎ হোসেনসহ প্রমুখ।

এসময় জনতার হাতে ছিল তাদের দাবী সম্বলিত হাতে লেখা লিফলেট। বক্তারা বলেন, খানমরিচ ইউনিয়নের ইউনিয়ন পরিষদ ভাবন, কৃষি ব্যাংক ,বিদ্যালয়সহ প্রায় সকল প্রতিষ্ঠান ময়দানদীঘি বাজারে অবস্থিত। এই ইউনিয়নে বেশিরভাগ ভোটার ময়দানদীঘি বাজার ও আশে পাশের গ্রামের মানুষ।

দীর্ঘ প্রায় ২৫ বছরে ধরে ভুমি অফিস ছিল এই ময়দানদীঘি বাজার এলাকাতে। তাই ময়দানদীঘি বাজার এলাকার প্রায় ৩০ টি গ্রামের মানুষ সহজেই তাদের নিকট ভুমি অফিসে এসে ভুমি বিষয়ে সেবা নিতে পাড়ত। কিন্তু নতুন করে খানমরিচের চন্ডিপুর বাজার এলাকাতে ভুমি অফিসের নিয়ে যাওয়া হলো কেন? এতে এই ইউনিয়নের তিন ভাগের দুইভাগ মানুষ সেবা নিতে ইউনিয়ন পরিষদ থেকে প্রায় ৫ কিলোমিটার পথ অতিক্রম করে যেতে হবে। কারণ ওয়ারিশন সনদ নিতে হবে ইউনিয়ন পরিষদ থেকে সেই ইউনিয়ন পরিষদ ও ভুমি অফিস পাশাপাশি রাখতে জোর দাবী জানান। বক্তারা ময়দানদীঘি বাজার এলাকাতে একাধিক স্থানে ভুমি অফিস নির্মাণের জায়গা দেওয়ার ঘোষনা দেন। মানববন্ধনে অংশ গ্রহণ করেন ময়দানদীঘি, জয়রামপুর,গোবিন্দপুর, জয়ঘর,শ্রীপুর,সাতবাড়িয়া,কঠোবাড়িয়াসহ ৩০টি গ্রামের শতশত জনতা।

প্রসঙ্গত,ময়দানদীঘি বাজার এলাকাতে ভুমি অফিসের নতুন ভবন নির্মাণের স্থান নির্ধারণ করা হয়েছিল কিন্তু তার কিছু দিন পর ময়দানধীঘি থেকে প্রায় ৫ কিলোমিটার দূরে চন্ডিপুর বাজার এলাকায় এই নতুন ভুমি অফিস উদ্বোধন করা হয়েছে।

পাবনা জেলা প্রতিনিধি
মিজানুর রহমান মিজান
০১৭৬৮-৫৮৪১৯৭

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর

MD

Customized BY NewsTheme