1. bangladeshbartatelevision@gmail.com : admin :
  2. ridoyhasanjoy@gmail.com : Reporter-1 :
  3. journalistrhasan@gmail.com : Reporter-2 :
  4. bangladeshbarta1@gmail.com : Reporter-3 :
  5. abdullah957980@gmail.com : Ramjan Bhuiyan : Ramjan Bhuiyan

ইতিহাস গড়েই পর্তুগালকে জেতালেন রোনালদো

  • বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১

সাইফুল গাজী, স্পোর্টস প্রতিনিধি

ফুটবল জগতে বয়স কেবল মাত্র একটি সংখ্যা। বুড়ো বয়সেও নিজের জাত চেনাতে ভুলে নি এই পর্তুগিজ তারকা। গত ইউরোতে গোলের স্কোরে ছুঁয়েছিলেন আলী দাইকে। ক্রিস্টিয়ানো রোনালদোর সামনে সুযোগ ছিলো ইরানের কিংবদন্তিকে ছাপিয়ে চূড়ায় ওঠার। সেটিতো করলেনই সাথে জোড়া গোল করে পিছিয়ে থাকা পর্তুগালকেও জেতালেন সদ্য জুভেন্টাস থেকে সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেয়া এই পর্তুগিজ ফরোয়ার্ড।

বিশ্বকাপ বাছাইয়ে বুধবার রাতে ঘরের মাঠে গ্রুপ ‘এ’ এর ম্যাচে রিপাবলিক অব আয়ারল্যান্ডকে ২:১ গোলে হারিয়ে দিয়েছে পর্তুগিজরা। জন ইগানের গোলে পিছিয়ে পড়ার পর শেষ দিকে সাত মিনিটের ব্যবধানে দুটি গোল করেন পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো।

এর মধ্য দিয়ে ইরানের কিংবদন্তি দাইকে ছাপিয়ে আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলের রেকর্ডটা নিজের করে নেন এই পর্তুগিজ মহাতারকা। দেশের হয়ে রোনালদোর গোল হলো ১১১টি। আলি দাইয়ের গোল ১০৯টি।

শুরুতে পেনাল্টি মিস না করলে হ্যাটট্রিক দিয়েই দিনটি রাঙাতে পারতেন রোনালদো। জাতীয় দলের হয়ে সবশেষ সাত পেনাল্টি শটে এই প্রথম ব্যর্থ হলেন রোনালদো। এর আগে ব্যর্থ হয়েছিলেন ২০১৮ বিশ্বকাপে, ইরানের বিপক্ষে।

এবারের বিশ্বকাপ বাছাইয়ে চার ম্যাচে পর্তুগালের এটি তৃতীয় জয়। আর তিন ম্যাচ খেলে তিনটিতেই হারল রিপাবলিক অব আয়ারল্যান্ড। চার ম্যাচে তিন জয় ও এক ড্র করে ১০ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের শীর্ষে পর্তুগাল। এক ম্যাচ কম খেলা সার্বিয়া ৭ পয়েন্ট নিয়ে আছে দুইয়ে।

আরেক ম্যাচে আজারবাইজানকে ২-১ গোলে হারানো লুক্সেমবুর্গ তিন ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে আছে তৃতীয় স্থানে। রিপাবলিক অব আয়ারল্যান্ড ও আজারবাইজানের পয়েন্ট শূন্য।

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর

MD

Customized BY NewsTheme