1. bangladeshbartatelevision@gmail.com : admin :
  2. ridoyhasanjoy@gmail.com : Reporter-1 :
  3. journalistrhasan@gmail.com : Reporter-2 :
  4. bangladeshbarta1@gmail.com : Reporter-3 :
  5. abdullah957980@gmail.com : Ramjan Bhuiyan : Ramjan Bhuiyan

গুরুদাসপুরে বাল্যবিবাহ বিরোধী উঠান বৈঠক

  • মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১

ইমাম হাছাইন পিন্টু নাটোর

নাটোরের গুরুদাসপুর উপজেলা ধারাবারিষা ইউনিয়ানে শিধুলী মাঠে বাল্যবিবাহ বিরোধী এক উঠান বৈঠক অনুষ্ঠিত হয়

বাল্যবিবাহ বিরোধী উঠান বৈঠক অনুষ্ঠানে প্রধান অতিথী জেলা প্রশাসক শামীম আহম্মেদ বলেন অপুষ্টিকর গাছ যেমন বাল্যবিয়ের কুফল তেমন। ছোট অপুষ্টিকর গাছে ফল ধরলে গাছ ও ফল দুটিই ক্ষতিগ্রস্ত হয়। তেমনি আঠারোর নিচে মেয়েদের বিয়ে দিলে তাড়াতাড়ি মা হয় । তখন মা ও শিশু অপুষ্টিজনিত সমস্যায় ভুগে। আবার অল্পবয়সে স্বামী,ননদ, ভাসুর,শশুর,শাশুরীদের মানিয়ে চলতে কষ্ট হয়। এতে পরিবারে অশান্তি সৃষ্টি হয়। বাপের বাড়ি এসে সেই মেয়ে আর স্বামীর বাড়ি যেতে চায় না। তাই আঠারোর নিচে বিয়ে নয়, কুড়িতে বুড়ি নয়।

উপজেলা প্রশাসনের আয়োজনে উঠান বৈঠকে সভাপতিত্ব করেন ইউএনও মো. তমাল হোসেন। এসময় বাল্যবিয়ে বিরোধী বক্তব্য রাখেন ধারাবারিষা ইউপি চেয়ারম্যান মো. আব্দুল মতিন , মহিলা বিষয়ক কর্মকর্তা নিলুফা ইয়াসমিন। এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আবু রাসেল, ব্যানবেইজ কর্মকর্তা জহির আব্বাস ও পল্লী উন্নয়ন কর্মকর্তা জিয়াউর রহমান।

এছাড়াও জন্ম-মৃত্যু নিবন্ধনে উৎসাহীত করতে উপজেলার ধারাবারিষা ইউনিয়ন পরিষদ চত্বরে তিনদিন ব্যাপী ফ্রি-ক্যাম্পেইনের উদ্বোধন করেন জেলা প্রশাসক শামীম আহম্মেদ ।

তিন দিনব্যাপী ক্যাম্পের প্রথমদিনে শূন্য থেকে ৪৫ দিন বয়সী ৪৪ জন শিশুর নাম নিবন্ধন করা হয়। নিবন্ধনকারী প্রত্যেককে উপহার হিসেবে একটি করে তোয়ালে দেওয়া হয়। রুকাইয়া নামে এক শিশুকে কোলে নিয়ে জেলা প্রশাসক তার অভিভাবকের হাতে উপহার ও জন্মসনদের কপি তুলে দেন।

এরপর এলাকার ফুটবল ও ক্রিকেট খেলোয়ারদের উজ্জীবিত করতে শিধুলী,বিলচলন শহীদ সামসুজ্জোহা ও খুবজীপুর মাঠে ক্রীড়া সামগ্রী বিতরন করেন।

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর

MD

Customized BY NewsTheme