1. bangladeshbartatelevision@gmail.com : admin :
  2. ridoyhasanjoy@gmail.com : Reporter-1 :
  3. journalistrhasan@gmail.com : Reporter-2 :
  4. bangladeshbarta1@gmail.com : Reporter-3 :
  5. abdullah957980@gmail.com : Ramjan Bhuiyan : Ramjan Bhuiyan
প্রধান খবর
পানছড়িতে জীবন বৃত্তান্ত জমা দিলেন নৌকার ১২ জন মনোনয়ন প্রত্যাশী দুর্গাপুরে ইউপি নির্বাচনে বিজয়ী আওয়ামী লীগ ৩, স্বতন্ত্র প্রার্থী ৪ লালমোহনের চরছকিনা রেনু গংদের সঠিক কাগজপত্র থাকার পরও জমি বেদখল করতে মরিয়া আবুল কালাম গংরা রাজাপুরে রাজনৈতিক দলের নেতাদের সাথে অপরাজিতাদের মতবিনিময় সভা বরিশালে অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে কঠোর অবস্থান -বিএমপি পুলিশ কমিশনার ননদ-ভাবীর ইউপি নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতায় ননদ বিজয়ী বরিশালে অবৈধ অটোরিকশা নির্মান চলাচল বন্ধের কঠোরভাবে মাঠে নেমেছে বিআরটিএ পানছড়িতে ৩ বিজিবির উদ্যোগে আর্থিক সাহায্য ও অনুদান প্রদান লৌহজংয়ে সীমানা বিরোধকে কেন্দ্র করে গাছ কেটে নিল প্রতিবেশী।।বাধা দেওয়ায় প্রাণনাশের হুমকি কুলিয়ারচরে ৫ ইউপিতেই নৌকা মাঝিরা বিপুল ভোটে বিজয়

পীরগঞ্জে কৃষকদের মাঝে জিংক ধানের বীজ বিতরণ

  • শুক্রবার, ৪ ডিসেম্বর, ২০২০

মো:আসাদুজ্জামান,পীরগন্জ ঠাকুরগাঁও :
খাদ্য নিরাপত্তার পাশাপাশি জনসাধারণের পুষ্টি উন্নয়নের জন্যে পীরগঞ্জে হারভেস্টপ্লাস এর উদ্যোগে জিংক ধানের বীজ বিতরণ করা হয়েছে। বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও ৩ আসনের সংসদ সদস্য জাহিদুর রহমান জাহিদ।

৩ ডিসেম্বর ঠাকুরগাঁয়ের পীরগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে অনুষ্ঠিত বীজ বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রেজাউল করিম। এতে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন কৃষিবিদ রুহুল আমিন মন্ডল এগ্রিকালচার রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অফিসার হারভেস্টপ্লাস বাংলাদেশ, কৃষিবিদ সিরাজুল ইসলাম হারভেস্টপ্লাস প্রকল্পের অফিসার , কৃষিবিদ মামুনুর রশিদ প্রজেক্ট অফিসার হারভেস্টপ্লাস বাংলাদেশ, পীরগঞ্জ উপজেলা কৃষি অফিসার এস এম গোলাম সারওয়ার প্রমূখ ।

অনুষ্ঠানের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার রেজাউল করিম বলেন, জিংক সমৃদ্ধ খাবার খেলে ছেলে মেয়েরা খাটো হয় না। শিশুদের শারীরিক বৃদ্ধি ও মেধার বিকাশ হয়। ক্ষুধা-মন্দা দূর করে। রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। এই খাবার খেলে জিংক বড়ি খেতে হবে না।

অনুষ্ঠান থেকে জানানো হয়েছে যে হারভেস্টপ্লাস জনসাস্থ্য উন্নয়নে ২০১৩ সাল থেকে বাংলাদেশে কাজ করছে। ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ সহ বাকি উপজেলায় প্রকল্পের আওতায় হারভেস্টপ্লাস জিংক সমৃদ্ধ ধান মাঠ পর্যায়ে সম্প্রসারণ ও পুষ্টি উন্নয়নে কাজ করছে। বক্তারা জিংক ধান বেশী বেশী চাষাবাদের পাশাপাশি বীজ রাখা ও নিয়মিত জিংক চালের ভাত খাওয়ার পরামর্শ দেন।

আয়োজক সংস্থা জানায়, জিংক সমৃদ্ধ খাবার খেলে কিশোরী ও গর্ভবতী মায়ের জিংকের অভাব হলে শারীরিক দূর্বলতা দেখা দেয় এবং গর্ভের সন্তানের স্নায়ুতন্ত্র ক্ষতিগ্রস্ত হয়।

উল্লেখ্য, দৈনিক শিশুদের ৩-৫ মিলিগ্রাম ও মহিলাদের ৮-৯ মিলিগ্রাম জিংকের প্রয়োজন।
পীরগঞ্জ উপজেলায় ৪ হাজার ৭শত পরিবারের মাঝে বিতরণ করা হবে।

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর

MD

Customized BY NewsTheme