1. bangladeshbartatelevision@gmail.com : admin :
  2. ridoyhasanjoy@gmail.com : Reporter-1 :
  3. journalistrhasan@gmail.com : Reporter-2 :
  4. bangladeshbarta1@gmail.com : Reporter-3 :
  5. abdullah957980@gmail.com : Ramjan Bhuiyan : Ramjan Bhuiyan
প্রধান খবর
পানছড়িতে জীবন বৃত্তান্ত জমা দিলেন নৌকার ১২ জন মনোনয়ন প্রত্যাশী দুর্গাপুরে ইউপি নির্বাচনে বিজয়ী আওয়ামী লীগ ৩, স্বতন্ত্র প্রার্থী ৪ লালমোহনের চরছকিনা রেনু গংদের সঠিক কাগজপত্র থাকার পরও জমি বেদখল করতে মরিয়া আবুল কালাম গংরা রাজাপুরে রাজনৈতিক দলের নেতাদের সাথে অপরাজিতাদের মতবিনিময় সভা বরিশালে অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে কঠোর অবস্থান -বিএমপি পুলিশ কমিশনার ননদ-ভাবীর ইউপি নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতায় ননদ বিজয়ী বরিশালে অবৈধ অটোরিকশা নির্মান চলাচল বন্ধের কঠোরভাবে মাঠে নেমেছে বিআরটিএ পানছড়িতে ৩ বিজিবির উদ্যোগে আর্থিক সাহায্য ও অনুদান প্রদান লৌহজংয়ে সীমানা বিরোধকে কেন্দ্র করে গাছ কেটে নিল প্রতিবেশী।।বাধা দেওয়ায় প্রাণনাশের হুমকি কুলিয়ারচরে ৫ ইউপিতেই নৌকা মাঝিরা বিপুল ভোটে বিজয়

কিংবদন্তি পাওলো রসি আর নেই

  • বৃহস্পতিবার, ১০ ডিসেম্বর, ২০২০

বাংলাদেশ বার্তা রিপোর্টঃ  আরও একজন কিংবদন্তিকে হারালো ফুটবল বিশ্ব। ডিয়েগো ম্যারাডোনা ও আলেহান্দ্রো সাবেয়ার পর ১৯৮২ বিশ্বকাপজয়ী ইতালির কিংবদন্তি স্ট্রাইকার পাওলো রসি না ফেরার দেশে চলে গেছেন। ৬৪ বছর বয়সে তিনি এই পৃথিবীর মায়া ত্যাগ করেন।

বৃহস্পতিবার ভোরে ইতালীয় টিভি চ্যানেল আরএআই স্পোর্ট এ খবর নিশ্চিত করে। ওই টিভিতে ক্রীড়া বিশ্লেষক ছিলেন রসি।

আরএআই স্পোর্টের উপস্থাপক এনরিকো ভারিয়ালে এক টুইটে বলেন, ‘খুবই দুঃখের সংবাদ, পাওলো রসি আমাদের ছেড়ে চলে গেছেন। অবিস্মরণীয় পাবলিতো, যিনি ৮২ সালের গ্রীষ্মে আমাদের প্রেমে ফেলেছিলেন। তার আত্মার শান্তি কামনা করি।’

রসির স্ত্রী ফেড্রিকা ক্যাপিলেত্তি ইনস্টাগ্রামে তাদের যৌথ একটি ছবি পোস্ট করে লিখেছেন, ‘চিরকাল’। তবে তার মৃত্যুর কারণ উল্লেখ করেননি তিনি।

ইতালির সংবাদ মাধ্যমগুলো বলছে, দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন জুভেন্টাস ও এসি মিলানে খেলা সর্বকালের সেরা ফরোয়ার্ডদের একজন রসি।

১৯৮২ সালে ফিফা বিশ্বকাপে সর্বোচ্চ গোলদাতা ছিলেন রসি। সেবার ফাইনাল ম্যাচে জার্মানিকে রুখে দেয় ইতালি। এটি ছিল দেশটির তৃতীয় বিশ্বকাপ শিরোপা জয়। ওই ম্যাচে জার্মানির বিপক্ষে ৩-১ ব্যবধানের জয়ে প্রথম গোলটি ছিল রসির।

ম্যাচ পাতানো কেলেঙ্কারিতে দুই বছরের জন্য তিনি নিষিদ্ধও ছিলেন। এরপর ফিরে এসে ’৮২ সালের বিশ্বকাপে বাজিমাত করেন রসি। গ্রুপ পর্বে ব্রাজিলের বিপক্ষে এক গুরুত্বপূর্ণ ম্যাচে হ্যাটট্রিক করেছিলেন তিনি।

ইতালির হয়ে ৪৮ ম্যাচে ২০ গোল করেছেন রসি। এরপর বুট তুলে রাখলেও ইতালির স্পোর্টস চ্যানেলে ফুটবল পণ্ডিত হিসেবে কাজ করতেন তিনি।

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর

MD

Customized BY NewsTheme