1. bangladeshbartatelevision@gmail.com : admin :
  2. ridoyhasanjoy@gmail.com : Reporter-1 :
  3. journalistrhasan@gmail.com : Reporter-2 :
  4. bangladeshbarta1@gmail.com : Reporter-3 :
  5. abdullah957980@gmail.com : Ramjan Bhuiyan : Ramjan Bhuiyan
প্রধান খবর
পানছড়িতে জীবন বৃত্তান্ত জমা দিলেন নৌকার ১২ জন মনোনয়ন প্রত্যাশী দুর্গাপুরে ইউপি নির্বাচনে বিজয়ী আওয়ামী লীগ ৩, স্বতন্ত্র প্রার্থী ৪ লালমোহনের চরছকিনা রেনু গংদের সঠিক কাগজপত্র থাকার পরও জমি বেদখল করতে মরিয়া আবুল কালাম গংরা রাজাপুরে রাজনৈতিক দলের নেতাদের সাথে অপরাজিতাদের মতবিনিময় সভা বরিশালে অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে কঠোর অবস্থান -বিএমপি পুলিশ কমিশনার ননদ-ভাবীর ইউপি নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতায় ননদ বিজয়ী বরিশালে অবৈধ অটোরিকশা নির্মান চলাচল বন্ধের কঠোরভাবে মাঠে নেমেছে বিআরটিএ পানছড়িতে ৩ বিজিবির উদ্যোগে আর্থিক সাহায্য ও অনুদান প্রদান লৌহজংয়ে সীমানা বিরোধকে কেন্দ্র করে গাছ কেটে নিল প্রতিবেশী।।বাধা দেওয়ায় প্রাণনাশের হুমকি কুলিয়ারচরে ৫ ইউপিতেই নৌকা মাঝিরা বিপুল ভোটে বিজয়

পটুয়াখালী তুষখালী ডিজিটাল স্মার্ট মাধ্যমিক বিদ্যালয়ে জোর পুর্বক বেতন টাকা আদায়ের অভিযোগ

  • সোমবার, ১৪ ডিসেম্বর, ২০২০

মোঃ তুহিন শরীফ, পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

পটুয়াখালী সদর উপজেলা ছোটবিঘাই ইউনিয়নের তুষখালী ডিজিটাল স্মার্ট মাধ্যমিক বিদ্যালয়ে সরকারি নির্দেশনা ছাড়াই ছাত্র ছাত্রীদের বেতন টাকা আদায়ের অভিযোগ পাওয়া গেছে।

সরেজমিনে অভিযোগের প্রমান পাওয়া গেছে, এছাড়াও শহীদ বুদ্ধিজীবী দিবসে জাতীয় পতাকা প্রদর্শন না করেই বিদ্যালয়ের কার্যক্রম চলছে এমন চিত্র দেখা যায়,যাহা আইনানুযায়ী রাষ্টদ্রোহী অপরাধ ,এমন চিত্র সংবাদ কর্মীদের নজরে আসলে তরিঘরি করে পতাকা উত্তোলন করা হয়।শহীদ বুদ্ধিজীবী দিবসে পতাকা অর্ধনমিত থাকার নিয়ম থাকলেও সেটা মানেননি বিদ্যালয় কর্তৃপক্ষ।

এবিষয়ে কোন প্রকার বক্তব্য প্রদানে ইচ্ছুক নন প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমান তিনি উত্তেজিত কন্ঠে নিজ মুখে স্বীকার করেন সকল ধরনের বেতন, সেশন-ফির টাকা জমা নিচ্ছেন কারো কিছু করার থাকলে করেন বলে জানান। এছাড়াও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের অনুমতিক্রমে উক্ত টাকা আদায় করা হচ্ছে বলে ও জানিয়েছেন।

এব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হুমায়ুন কবির এর নিকট জানতে চাইলে তিনি বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী শুধু মাত্র টিউশন-ফি আদায়ের অনুমতি প্রদান করা হয়েছে, এর বাহিরে অন্য কোন ফি-আদায়ের নির্দেশনা দেয়া হয়নি। এব্যাপারে আমরা অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহণ করবেন বলে গণমাধ্যম কর্মীদের জানান।

অভিযোগ সুত্র, আজ সোমবার ১৪-ডিসেম্বর-২০ ইং তারিখ স্কুলের ছাত্র ছাত্রীদের শেষ পরীক্ষার পেপার জমা নেয়ার তারিখ, ছাত্র-ছাত্রীদের হুসিয়ারি দিয়ে স্কুল কর্তৃপক্ষ বলেন, সকল টাকা জমা না দিলে কোন পেপার জমা নেয়া হবে না।এনিয়ে একজন ছাত্রী সম্পুর্ন টাকা দিতে পারবেন না বললে, তাকে ক্লাস রুম থেকে বেড় করে দেন স্কুল শিক্ষিক বেল্লাল হোসেন। এ ধরনের আরও বিভিন্ন অভিযোগের ভিত্তিতে সংবাদকর্মীরা সংবাদ সংগ্রহে গেলে তাদের সাথে অসাদ আচরণ করে স্কুলের, প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমান, বেল্লাল হোসেন সহ আরও ৪-৫ জন।

এছাড়াও দেখাগেছে, সরকারি নির্দেশনা অনুযায়ী সাস্থ্যবিধি না মেনে মাক্স পরিধান ছাড়াই ক্লাসে কার্যক্রম চালাচ্ছেন স্কুল শিক্ষিকরা, বিদ্যালয়ের অধিকাংশ ছাত্র-ছাত্রীদের মুখে নেই মাক্স পরিধান নেই কোন সামাজিক দুরত্ব যাহা কোভিড-১৯ এর বর্তমান পরিস্থিতি অনুযায়ী মারাত্মক ক্ষতি কর হুমকি জনক।

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর

MD

Customized BY NewsTheme