1. bangladeshbartatelevision@gmail.com : admin :
  2. ridoyhasanjoy@gmail.com : Reporter-1 :
  3. journalistrhasan@gmail.com : Reporter-2 :
  4. bangladeshbarta1@gmail.com : Reporter-3 :
  5. abdullah957980@gmail.com : Ramjan Bhuiyan : Ramjan Bhuiyan

মার্কিন অ্যাটর্নি জেনারেলের পদত্যাগের ঘোষণা

  • মঙ্গলবার, ১৫ ডিসেম্বর, ২০২০

বাংলাদেশ বার্তা রিপোর্টঃ   মার্কিন অ্যাটর্নি জেনারেল উইলিয়াম বার পদত্যাগের ঘোষণা দিয়েছেন। বর্তমান ডেপুটি অ্যাটর্নি জেনারেল জেফ রোজেন অ্যাটর্নি জেনারেল বারের পদে অধিষ্ঠত হচ্ছেন। আর রিচার্ড ডোনোগ পাচ্ছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেলের দায়িত্ব। খবর সিএনএনের।

উইলিয়াম বার সোমবার (১৪ নভেম্বর) বলেছেন, তিনি পরবর্তী সপ্তাহে পদত্যাগ করবেন। বারের পদত্যাগের বিষয়টি টুইটারে নিশ্চিত করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

মার্কিন প্রেসিডেন্ট টুইটারে লিখেছেন, ‘এই মাত্র হোয়াইট হাউজে বারের সঙ্গে হওয়া সাক্ষাৎটা দারুণ ছিল। তিনি চমৎকারভাবে তার দায়িত্ব পালন করেছেন। ছুটির দিনগুলো পরিবারের সঙ্গে কাটানোর জন্য বড়দিনের আগেই তিনি দায়িত্ব ছাড়ছেন।’

নির্বাচন নিয়ে মনোমালিন্য শুরু হওয়ায় ট্রাম্প বেশ কিছুদিন ধরে বারকে বহিষ্কার করতে চেয়েছিলেন। এ বিষয়ে সহযোগীরা ট্রাম্পকে নিরুৎসাহিত করেছিলেন। তবে অবস্থান বদলাননি ট্রাম্প। যদিও হোয়াইট হাউজ বলছে, বারকে পদত্যাগ করতে বলা হয়নি কিংবা তাকে বহিষ্কারও করা হয়নি। তিনি নিজে থেকেই সরে দাঁড়িয়েছেন।

গত ৩ নভেম্বর যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। বিশাল ব্যবধানে পিছিয়ে থাকলেও এখনো পরাজয় স্বীকার করেননি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শুরু থেকেই তাকে সমর্থন করে আসছিলেন বার। কিন্তু অবস্থান বদলে ফেলায় বারের সঙ্গে ট্রাম্পের মনোমালিন্য শুরু হয়।

ট্রাম্প আরও বলেছেন, ডেপুটি অ্যাটর্নি জেনারেল জেফ রোজেন অ্যাটর্নি জেনারেল বারের দায়িত্ব গ্রহণ করবেন। রিচার্ড ডোনোগ ডেপুটি অ্যাটর্নি জেনারেলের দায়িত্ব নেবেন।

প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রে আনুষ্ঠানিকভাবে প্রেসিডেন্ট নির্বাচনে গতকাল সোমবার ইলেকটোরাল ভোটগ্রহণ হয়। এতে বাইডেনের পক্ষে ৩০৬টি এবং ট্রাম্পের পক্ষে ২৩২টি ইলেকটোরাল কলেজ ভোট পড়ে। এর মধ্য দিয়ে দ্বিতীয় মেয়াদে হোয়াইট হাউস দখলে রাখার স্বপ্ন শেষ হলো ট্রাম্পের।

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর

MD

Customized BY NewsTheme