1. bangladeshbartatelevision@gmail.com : admin :
  2. ridoyhasanjoy@gmail.com : Reporter-1 :
  3. journalistrhasan@gmail.com : Reporter-2 :
  4. bangladeshbarta1@gmail.com : Reporter-3 :
  5. abdullah957980@gmail.com : Ramjan Bhuiyan : Ramjan Bhuiyan
প্রধান খবর
পানছড়িতে জীবন বৃত্তান্ত জমা দিলেন নৌকার ১২ জন মনোনয়ন প্রত্যাশী দুর্গাপুরে ইউপি নির্বাচনে বিজয়ী আওয়ামী লীগ ৩, স্বতন্ত্র প্রার্থী ৪ লালমোহনের চরছকিনা রেনু গংদের সঠিক কাগজপত্র থাকার পরও জমি বেদখল করতে মরিয়া আবুল কালাম গংরা রাজাপুরে রাজনৈতিক দলের নেতাদের সাথে অপরাজিতাদের মতবিনিময় সভা বরিশালে অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে কঠোর অবস্থান -বিএমপি পুলিশ কমিশনার ননদ-ভাবীর ইউপি নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতায় ননদ বিজয়ী বরিশালে অবৈধ অটোরিকশা নির্মান চলাচল বন্ধের কঠোরভাবে মাঠে নেমেছে বিআরটিএ পানছড়িতে ৩ বিজিবির উদ্যোগে আর্থিক সাহায্য ও অনুদান প্রদান লৌহজংয়ে সীমানা বিরোধকে কেন্দ্র করে গাছ কেটে নিল প্রতিবেশী।।বাধা দেওয়ায় প্রাণনাশের হুমকি কুলিয়ারচরে ৫ ইউপিতেই নৌকা মাঝিরা বিপুল ভোটে বিজয়

বেতাগী পৌরসভার নির্বাচনে আওয়ামী প্রার্থী এ.বি.এম গোলাম কবির বিজয়ী হয়েছেন

  • সোমবার, ২৮ ডিসেম্বর, ২০২০

এম.মাসুম বিল্লাহ
বরগুনা বিশেষ প্রতিনিধি,

কেন্দ্রে কেন্দ্রে বিপুল সংখ্যক ভোটারের উপস্থিতিতে আজ সোমবার শান্তিপূর্ণভাবে বরগুনার বেতাগী পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। এই প্রথম ইভিএমের মাধ্যমে এই নির্বাচনে ভোট গ্রহণ করা হয়। বেতাগী পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৩জন প্রার্থী প্রতিদন্দিতা করেন। কোন প্রকার গোলযোগ বা কারচুপি ছাড়াই আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী এ. বি. এম গোলাম কবির নৌকা প্রতিকে ৬১০২ ভোট পেয়ে পুনরায় বেতাগী পৌরসভার মেয়র নির্বাচিত হন। নিকটতম প্রতিদন্দ্বি মো. হুমায়ুন কবীর মল্লিক ধানের শীষ প্রতিকে ৫১৯ ভোট ও মো.মহসিন ৩১৯ ভোট পেয়ে পরাজিত হন।

নির্বাচন কমিশনের ঘোষনা অনুযায়ী আজ ১ম ধাপে দেশের ২৪টি পৌরসভা নির্বাচনের মধ্যে বরগুনার বেতাগী পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হলেও তার আগ থেকেই ভোটাররা ঘন কুয়াশা উপেক্ষা করে ব্যাপক উৎসাহ নিয়ে ভোট কেন্দ্রে লম্বা লাইনে দাঁড়িয়ে যান। কিন্তু ইভিএম সম্পর্কে নিরক্ষর গ্রামাঞ্চলের সাধারণ ভোটারদের সুস্পষ্ট ধারণা না থাকায় ভোট প্রদানে তাদেরকে বিড়ম্বনায় পড়তে হয়। তবে কোনো ভোট কেন্দ্রে গোলযোগ বা কারচুপির খবর পাওয়া যায় নি।

এ নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ, বিএনপি ও স্বতন্ত্রসহ মোট ৩জন প্রার্থী, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৯ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ২৬ জন প্রার্থী এই নির্বাচনে প্রতিদন্দ্বিতা করছেন। মেয়র পদে প্রার্থীরা হলেন আওয়ামী লীগ মনোনীত এ.বি.এম গোলাম কবির (নৌকা), বিএনপি’র প্রার্থী মো: হুমায়ুন কবির মল্লিক (ধানের শীষ) ও যুবলীগের বহিষ্কৃত বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী মো.মহাসীন (জগ) প্রতিকে প্রতিদন্দ্বিতা করেন।

এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৯ হাজার ২শ ৭৭ জন। এরমধ্যে পুরুষ ভোটার পাঁচ হাজার ৪২ জন এবং মহিলা ভোটার চার হাজার সাত ‘শ ৩৫ জন।

নির্বাচনকে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য করতে প্রতিটি কেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়। এছাড়াও প্রতিটি কেন্দ্রে দায়িত্ব পালন করেন সাতজন অস্ত্রধারী পুলিশ সদস্য ও দুইজন অস্ত্রধারী আনসার সদস্য। এ ছাড়াও মোতায়েন করা হয় এক প্লাটুন বিজিবির পাশাপাশি বিপুল সংখ্যক র্যার সদস্য।

এ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা বরগুনা জেলা নির্বাচন কর্মকর্তা দিলীপ কুমার হাওলাদার বলেন, কোন প্রকার অভিযোগ ছাড়াই বেতাগীবাসীকে আমরা একটি অবাধ নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন উপহার দিতে পেরেছি।

তিনি বলেন, নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ছয় হাজার এক শ’দুই ভোট পেয়েছেন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনিত প্রার্থী পাঁচ শ’ নয় ভোট পেয়েছেন। তাই আওয়ামীলীগ মনোনীত প্রার্থীকে আমরা বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেছি।

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর

MD

Customized BY NewsTheme