1. bangladeshbartatelevision@gmail.com : admin :
  2. ridoyhasanjoy@gmail.com : Reporter-1 :
  3. journalistrhasan@gmail.com : Reporter-2 :
  4. bangladeshbarta1@gmail.com : Reporter-3 :
  5. abdullah957980@gmail.com : Ramjan Bhuiyan : Ramjan Bhuiyan

ইতি মধ্যেই জমে উঠেছে নাটোরে পৌরসভা নির্বাচন

  • বৃহস্পতিবার, ৩১ ডিসেম্বর, ২০২০

ইমাম হাছাইন পিন্টু নাটোর//

নাটোরের গুরুদাসপুর, গোপালপুর ও নলডাঙ্গা এই তিন পৌরসভায় আগামী ১৬ জানুয়ারী নির্বাচন। নির্বাচনকে সামনে রেখা এতদিন দলীয় মনোনয়ন পাওয়ার লড়াইয়ে মাঠ গরম সহ চলছিল নেতাদের সান্নিদ্ধো ও আশির্বাদ নেওয়ার জোড় লবিং।

পাড়ার চায়ের দোকান থেকে শুরু করে সর্বত্র চলছিল নানা জল্পনা কল্পনা সবার মুখে ছিল কে পাবে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন আর বিএনপি সহ অন্যদলের তেমন সাড়া না থাকলেও খুব সহজেই দলীয় প্রার্থী নির্বাচন করেন জেলার নেতারা।

দিন যতই ঘনিয়ে আসছে সরকার দলীয় মনোনয়ন পাওয়ার দৌড়ে আ’লীগ মেয়র প্রার্থীদের হয়েছে ঘুম হারাম। অবশেষে মনোনয়ন বোর্ড আ’ লীগের চুড়ান্ত প্রার্থী ঘোষনা করে গ্যাজেট প্রকাশ করার পর থেকেই নব উদ্দোগে মাঠে নেমে পড়েন দলীয় মনোনয়ন প্রাপ্ত প্রার্থী এবং নৌকার বিজয় সুনিশ্চিত করার লক্ষে কাজ শুরু।

এতদিন মানুষের কাছে দোয়া চাওয়া সহ রঙ্গিন ব্যানার পোষ্টার টাঙ্গানো আর ঘরোয়া সমাবেশের মধ্যে সীমাবদ্ধ থাকলেও আজ প্রতিক বরাদ্ধের পর থেকে তিন পৌরসভায় নির্বাচনের নতুন মাত্রাযোগ পেয়েছে।

সকল মেয়র, কাউন্সিলর পদ প্রার্থীরা যার যার অবস্থান থেকে ভোটারদের আকৃষ্ট করতে শুরু করেছে নানামুখী প্রচারনা মিছিল মিটিং সমাবেশ পাল্টা পাল্টি খিচুরী ভোজের আয়োজন। ছোট থেকে বড় সব বয়সী মানুষের মাঝে দেখা নির্বাচনকে ঘিরে এক ধরনের আনন্দো উদ্দিপনা। চলছে মটরগাড়ি শোভাযাত্রা প্রতিটি ওয়াডে ওয়াডে অস্থায়ী অফিস উদ্বোধনের কাজ সহ উন্নয়নের নানান প্রতিশ্রতি।

সাধারন মানুষের মধ্যে ভোট নিয়ে আগ্রহ থাকলেও আছে উদ্বেগ যে শেষ পর্যন্ত নিজের ভোট দিতে পারবে কিনা বা সুষ্ঠু ভাবে ভোট গৃহন সম্পন্ন হবে কিনা।

আ’ লীগ, বিএনপির দলীয় প্রার্থীর পাশাপাশি থেমে নেই সতন্ত ও বিদ্রোহী প্রার্থীরা তাদের জয় নিশ্চিত করতে দৌড়াচ্ছে ভোটারদের বাড়ী বাড়ী দিচ্ছে নানামূখী উন্নয়নের প্রতিশ্রতি। বিদ্রোহী প্রার্থী হলেও কেউ কেউ সরকারীদলের বড় নেতাদের নাম ভাঙ্গিয়ে ভোটারদের নিজের দিকে আকৃষ্ট করতে চলছে জোড় তৎপরতা

উল্ল্যেখ্য যে তিন পৌরসভায় মোট মেয়র প্রার্থী ১৬ জন।নলডাঙ্গায় ৩ জন মেয়র,১০ জন মহিলা কাউন্সিলর প্রার্থী ৩৮ জন পুরুষ, গোপালপুর পৌরসভায় ৫ জন মেয়র, পুরুষ কাউন্সিলর ৩৬ জন, মহিলা ১২ জন, গুরুদাসপুর পৌরসভায় ৭জন মেয়র ৩৯জন পুরুষ কাউন্সিলর ১৪জন মহিলা কাউন্সিলর পদে লড়াই করবেন।

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর

MD

Customized BY NewsTheme