1. bangladeshbartatelevision@gmail.com : admin :
  2. ridoyhasanjoy@gmail.com : Reporter-1 :
  3. journalistrhasan@gmail.com : Reporter-2 :
  4. bangladeshbarta1@gmail.com : Reporter-3 :
  5. abdullah957980@gmail.com : Ramjan Bhuiyan : Ramjan Bhuiyan

বাঁশখালীতে সাবেক চেয়ারম্যান কর্তৃক এক হিন্দু পরিবারের জায়গা জবর দখলের অভিযোগ

  • রবিবার, ১০ জানুয়ারী, ২০২১

মোঃসরওয়ার আলম চৌধুরী,চট্টগ্রাম জেলা প্রতিনিধিঃ

চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলার শীলকূপ ইউনিয়নের মনকিচর দাশ পাড়ার পশু চিকিৎসক ধনঞ্জয় দাশ এর খরিদা ও পৈত্রিক সম্পত্তি হয়।

এতে জোরপূর্বক রাতারাতি মাটি ভরাট করছিলেন সাবেক চেয়ারম্যান ও উপজেলা সাবেক যুবলীগের আহবায়ক গং।

সরেজমিনে প্রত্যক্ষ সাক্ষীদের কাছ থেকে সাক্ষাৎ কার গ্রহণ করি।আর এস জরিপের মালিক ছিলেন শ্রী হরিশ চন্দ্র তিনি তিন সন্তান রেখে পরলোকগমন করেন। ধনঞ্জয় এর বাবা ১সন্তান থেকেে ২দাগে ১০গন্ডা বা২০শতক সম্পত্তির মালিক হন বিগত ৪৫ বছর পূর্ব থেকে ভূগ দখলে আছেন মুলত ১২১০ দাগে ১০গন্ডা বা ২০শতক জমির উপর।

উক্ত দাগের জমি মুলত পাকা রাস্তার পাশে হওয়াতে পতিপক্ষগন হরিশ চন্দের দুই পুত্রদের কাছ থেকে খরিদ করে বিরোধীয় দাগের জমি তিন ভাগের দুই অংশ মালিকানা দাবিতে উড়ে এসে জুড়ে বসে উক্ত জমিতে।
৯৯৯এ ধনঞ্জয় ফোন করলে বাঁশখালী থানার এ এস আই সুমন সংগীয় ফোর্স নিয়ে ঘঠনা স্থলে আসলে পরিস্থিতি সমাল দেয়ার জন্য মাঠি ভরাটের গাড়ি বন্ধ করে দেন এবং জায়গা জমি নিয়ে বিরোধের ব্যাপার এটা দেওয়ানি আদালতের একতিয়ার বলে উভয় পক্ষকে কোন রকম ঝগড়াঝাটি না করার জন্য বারন করে থানায় দেখা করার জন্য বলেন।

ধনঞ্জয় ও তার পরিবারের বক্তব্যঃআমার বাবা বিগত ৪৫বছর পূ্র্ব থেকে ১২১০দাগে ভোগ দখলে আছি হঠাৎ আমাদের জায়গার উপর এসে মাটি ভরাট করতে দেখে ৯৯৯এ ফোন দিই।বিবাদীরা প্রভাবশালী লোক হওয়াতে আমি ও আমার পরিবার নিয়ে ভয়ে বাঁশখালী সিনিয়র জুড়িশিয়াল ম্যাজিট্রেট এর আদালতে মামলা করেছি যাহা সি আই ডি কাছে তদন্তাধীন আছে।

হিন্দু, বৌদ্ধ ও খৃষ্টান ঐক্য পরিষদের বক্তব্যঃসংখ্যা লগুদের জমি বাংলাদেশের বিভিন্ন জায়গায় জবর দখল চলছে বাঁশখালীতে ও জবর দখল চলছে আমরা তার তীব্র প্রতিবাদ জানাই এবং বাংলাদেশ সরকারের কাছে এটা মেসেজ দিচ্ছি মাত্র।

বিবাদী আব্দু রশীদ ও বদু মিস্ত্রির বক্তব্যে তারা বলেন আমরা ৩জন ওয়ারিশ এর মধ্যে ২জন এর কাছ থেকে খরিদ করেছি তারা একজনের কাছ থেকে খরিদ করেছে তারা ১অংশের মালিক।হিন্দু বলে আমরা তাদেরকে কোন রকম জোর জবরদস্তি করব না। আমরা শান্তি চাই।জায়গা জমিতো কাগজ পত্রের বিষয় আমরা এটা বসে মিমাংশা করতে চাই।

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর

MD

Customized BY NewsTheme