1. bangladeshbartatelevision@gmail.com : admin :
  2. ridoyhasanjoy@gmail.com : Reporter-1 :
  3. journalistrhasan@gmail.com : Reporter-2 :
  4. bangladeshbarta1@gmail.com : Reporter-3 :
  5. abdullah957980@gmail.com : Ramjan Bhuiyan : Ramjan Bhuiyan

দৃশ্যমান হওয়ার পথে বহুল পত্যশীত জামালদী ফুটওভার ব্রিজ

  • রবিবার, ১৭ জানুয়ারী, ২০২১

সাব্বির হোসেন গজারিয়া প্রতিনিধিঃ

মুন্সিগঞ্জ গজারিয়াবাসীর স্বপ্ন যেনো পুরুন হওয়ার পথে, মুন্সীগঞ্জের গজারিয়ার জামালদী বাসস্টান ফুটওভার ব্রিজ এর জন্য দাবী করে আসছিল গজারিয়াবাসী কারন এই মহাসড়কে প্রায় প্রতিদিন ছোট বড় দুর্ঘটনা ঘটে এই পথ ব্যবহারকারী। হোসেন্দী, টেংগারচর, বালুয়াকান্দি, গজারিয়া ইউনিয়নসহ মেঘনা ঘাট এবং হোসেন্দী ইউনিয়ন একটি শিল্প নগরী হওয়াতে দেশের বিভিন্ন জায়গা থেকে কর্মসংস্থান আশা মানুষসহ বিভিন্ন সেবা প্রতিষ্ঠান এর প্রতিদিন লাখ মানুষ যাতায়াতের জায়গা জামালদী বাসস্টান।

রাত শেষে এই পথ হয়ে প্রতিদিন মানুষ তার গন্তব্য স্থান এ যায় আবার দিন শেষে একই পথ হয়ে বাসস্থান ফিরে আাসে। তাই এই বাসস্টান এ ফুটওভার ব্রিজ অতিব জরুরী বলে মনে করছিল এই পথ ব্যবহার কারি পথযাএী শুধু তাই নয় এই পথ হয়ে জামালদী নিউ সানরাইজ কিল্ডারগারডেন স্কুল সহ গজারিয়াতে অবস্থানরত হামদা বিশ্ববিদ্যালয় এ বিশ্ববিদ্যালয়ে উচ্চতর ডিগ্রি নিতে দেশের বিভিন্ন জায়গা থেকে বহু সংখ্যক ছাত্র-ছাত্রী এই বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত আছে।

তাদের ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক পার হওয়ার একমাত্র জায়গা জামালদি বাস স্টান। তাছাড়া এখানে রয়েছে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান বেসরকারি তিনটি ক্লিনিক ব্যাংক বুথ মার্কেটসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান। গত বছর ২০১৯ সালে জুন মাসে কনস্ট্রাকশন কাজ শুরু হলেও কোভিড ১৯ করোনা ভাইরাস এর জন্য কাজের অগ্রগতি হ্রস পায় কিন্তু দীর্ঘ বিরতির পর হলেও ২০২০ সালের এর ডিসেম্বর মাসে আবার পুরোদমে কাজ শুরু হয়েছে বলে সরেজমিনে গিয়ে দেখা যাচ্ছে। এপথ ব্যবহারকারী পথযাত্রী মোহাম্মদ রাজু মিয়ার সাথে কথা বলে জানা যায় আবার পুরোদমে ফুটওভার ব্রিজের কাজ শুরু হওয়াতে তারা অনেক আনন্দিত সে যেনো খুব অচিরেই এই ফুটওভার ব্রিজ ব্যবহার করার স্বপ্ন বুনছে।

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর

MD

Customized BY NewsTheme