1. bangladeshbartatelevision@gmail.com : admin :
  2. ridoyhasanjoy@gmail.com : Reporter-1 :
  3. journalistrhasan@gmail.com : Reporter-2 :
  4. bangladeshbarta1@gmail.com : Reporter-3 :
  5. abdullah957980@gmail.com : Ramjan Bhuiyan : Ramjan Bhuiyan
প্রধান খবর
পুলিশের বিরুদ্ধে মাদক দিয়ে হয়রানির অভিযোগ শায়েস্তাগঞ্জে গরু চুরির কাজে ব্যাবহারকৃত গাড়ি উদ্ধার বিশ্বনাথে মধ্যমবার ফুটবল টুর্নামেন্টের ১ম সেমিফাইনাল সম্পন্ন কাঠালিয়ায় দেশীয় প্রজাতির পোনামাছ অবমুক্ত নাজিরপুরের শ্রীরামকাঠী বন্দরে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক এর উপ শাখার উদ্বোধন লালমোহনে উপজেলায় কর্মরত সাংবাদিকদের সাথে নবাগত নির্বাহী অফিসারের মতবিনিময় সভা বরিশালে অসহায় মানুষের মাঝে চেক বিতরন করেন জেলা প্রশাসক খেলাধুলা ভবিষৎ প্রজন্মকে সুস্থ, সবল ও সৎ পথে রাখে, ওসি আনচারুল করিম কুমিল্লা-৭ চান্দিনা আসনে প্রাণ গোপাল দত্তকে বিজয়ী ঘোষণা ফুলবাড়ীতে ১৭৫ বোতল ভারতীয় মাদক এস্কাপসহ আটক-১

ময়মনসিংহের তারাকান্দা উপজেলায় ৮৫লক্ষ ৫০ হাজার টাকা ব্যায়ে ৫০ গৃহ নির্মান

  • শনিবার, ২৩ জানুয়ারী, ২০২১

আবুল হাসান হাশেম,তারাকান্দা(ময়মনসিংহ)প্রতিনিধি:

মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার হিসেবে বসতঘর ও মাথা গোজার ঠাই পাবে দেশের ৯ লক্ষ পরিবার।

শনিবার গণভবন থেকে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে সকাল ১১টার সময় প্রথম ধাপের ৬৯ হাজার ৯০৪টি ভূমিহীন পরিবারের জন্যে তৈরী ঘরগুলোর শুভ উদ্ভোধন করেছেন প্রধানমন্ত্রী। গনভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সরাসরি কথা বলেছেন বিভিন্ন উপজেলার ইউএনও, জনপ্রতিনিধি ও সুবিধাভোগীদের সাথে।

সারা দেশের ন্যায় ময়মনসিংহের তারাকান্দা উপজেলায় ৮৫লক্ষ ৫০ হাজার টাকা ব্যায়ে ৫০ গৃহে ভূমিহীনদের পূনর্বাসনের উদ্যোগ নিয়েছে প্রশাসন।মাননীয় প্রধানমন্ত্রীর উদ্ভোধনের পরই ঘরগুলো গৃহহীন,ভূমিহীন পরিবারগুলোর মাঝে হস্তান্তর করা হয়।

তারাকান্দা উপজেলা প্রশাসনের হলরুমে আয়োজিত অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে প্রধানমন্ত্রীকে এবং উনার দুরদর্শীতাকে তুলে ধরে তারাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস বলেন, প্রজ্ঞা, মেধা, মননে, দায়বদ্ধতায়, দূরদৃষ্টিতে অনন্য এক মহিয়সী নারী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কোন বিশেষনই উনাকে যথোপযুক্তভাবে সম্মানিত করতে যথেষ্ঠ নয়। উনার দুরদর্শী সিদ্ধান্ত কতটা ফলপ্রসু হতে পারে তার একটি অন্যতম উদাহরণ হলো একটি পরিবারের স্বামী এবং স্ত্রী দুই জনের নামেই জমির কবুলিয়ত প্রদানের প্রতি গুরুত্বারোপ। তারপর আরও একটি বিষয়ের প্রতি খেয়াল করলে আমরা দেখতে পাবো যে, প্রতিটি পরিবার ২ শতক জমিতে একই ধরনের ঘর পাচ্ছেন। চলতি বছরেই সর্বমোট ৯ লক্ষ পরিবারকে পুনর্বাসন করবেন মাননীয় প্রধানমন্ত্রী যা কেবল উনার পক্ষেই সম্ভব।

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর

MD

Customized BY NewsTheme