1. bangladeshbartatelevision@gmail.com : admin :
  2. ridoyhasanjoy@gmail.com : Reporter-1 :
  3. journalistrhasan@gmail.com : Reporter-2 :
  4. bangladeshbarta1@gmail.com : Reporter-3 :
  5. abdullah957980@gmail.com : Ramjan Bhuiyan : Ramjan Bhuiyan

মহেশখালীতে গ্রেপ্তার হয়নি কলেজ ছাত্র মেহেদী হত্যার আসামী, চার্জশীট থেকে ১১ আসামী বাদ দিল পুলিশ; নিরাপত্তাহীনতায় বাদী

  • রবিবার, ২৪ জানুয়ারী, ২০২১

মহেশখালী প্রতিনিধিঃ
মহেশখালীর শাপলাপুরে গত বছরের ২ মে আলোচিত কলেজ ছাত্র মেহেদী হাসান মিরাজ হত্যার কোন আসামী ৯মাসেও গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। উল্টো হত্যার পর মামলা নিতে গড়িমসি করেছিল ঐ ঘটনার আসামী শাপলাপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি পল্লী ডাঃ ওসমানকে ১নং আসামী করায়। পরে নিহতের পরিবার, তার সহপাঠি, প্রতিবেশি সহ এলাকার লোকজন মানববন্ধন করলে একই বছরের ১০ মে পুলিশ মামলা নিতে বাধ্য হয়। এদিকে মামলা দায়েরের ১৪ দিনের মধ্যেই ১৪মে মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই আনিস উদ্দীন প্রধান আসামী ওসমান সরওয়ার সহ ১১ জনকে বাদ দিয়ে মাত্র ২ জন আসামীকে রেখে চার্জশীট প্রদান করে। পরে বাদী আদালতে ঐ চার্জশীটের বিরুদ্ধে গত বছরের ২৬ জুন নারাজি প্রদান করলে বিজ্ঞ সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত তা সিআইডিকে পূণঃ তদন্তের জন্য নির্দেশ দেন বলে বাদী জানান।

মামলার বাদী নিহত মেহেদীর বাবা আবদুশুক্কুর আরো জানান, আসামীরা মামলার চার্জশীট থেকে বাদ পড়ার পর এলাকায় এসে ত্রাসের রাজত্ব চালাচ্ছে। মামলা তুলে নিতে বাদীকে হুমকি দিচ্ছে বারবার। আসামীদের হুমকির মুখে বাদী মহেশখালী ছেড়ে চট্টগ্রাম শহরে বসবাস করছে এখন। মহেশখালী নিজ বাড়িতে ফিরতে আকুতি জানানো পরিবারটি এখন সবার ধারে ধারে ঘুরছে। এদিকে হত্যার মত জঘন্য কাজ করে দাপটের সাথে এলাকায় ঘুরে বেড়াচ্ছে আসামীরা। তিনি ছেলে হত্যার বিচার চেয়ে কান্না জড়িত কন্ঠে বলেন, “আমার বড় ছেলেকে হারিয়েছি। তাকে নিয়ে আমার অনেক স্বপ্ন ছিল। পরিবারের দায়িত্ব নিতো সে। আমার সব শেষ করে দিলো খুনিরা।”

এলাকাবাসীরা জানিয়েছেন, মেহেদী হাসান মিরাজ শান্ত স্বভাবের ছেলে ছিলো। পটিয়া কলেজে পড়াশোনা করতো সে৷ করোনা কালীন সময় এলাকায় আসলে সেখানে করোনাকালীন দরিদ্রদের মাঝে ত্রান বিতরণের অনিয়মের বিরুদ্ধে প্রতিবাদ করলে তাকে নির্মম ভাবে হত্যা করে ওসমান সরওয়ার সহ তার দলবল। এছাড়াও তাদের সাথে আগে পূর্ব শত্রুতাও ছিলো।

এই ব্যাপারে মহেশখালী থানার ওসি মোঃ আবদুল হাই জানান, তখন আমি দায়িত্বে ছিলামনা। আমি নতুন যোগদান করেছি। তবে এই ব্যাপারে খোঁজ খবর নিবো।

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর

MD

Customized BY NewsTheme