1. bangladeshbartatelevision@gmail.com : admin :
  2. ridoyhasanjoy@gmail.com : Reporter-1 :
  3. journalistrhasan@gmail.com : Reporter-2 :
  4. bangladeshbarta1@gmail.com : Reporter-3 :
  5. abdullah957980@gmail.com : Ramjan Bhuiyan : Ramjan Bhuiyan
প্রধান খবর
পুলিশের বিরুদ্ধে মাদক দিয়ে হয়রানির অভিযোগ শায়েস্তাগঞ্জে গরু চুরির কাজে ব্যাবহারকৃত গাড়ি উদ্ধার বিশ্বনাথে মধ্যমবার ফুটবল টুর্নামেন্টের ১ম সেমিফাইনাল সম্পন্ন কাঠালিয়ায় দেশীয় প্রজাতির পোনামাছ অবমুক্ত নাজিরপুরের শ্রীরামকাঠী বন্দরে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক এর উপ শাখার উদ্বোধন লালমোহনে উপজেলায় কর্মরত সাংবাদিকদের সাথে নবাগত নির্বাহী অফিসারের মতবিনিময় সভা বরিশালে অসহায় মানুষের মাঝে চেক বিতরন করেন জেলা প্রশাসক খেলাধুলা ভবিষৎ প্রজন্মকে সুস্থ, সবল ও সৎ পথে রাখে, ওসি আনচারুল করিম কুমিল্লা-৭ চান্দিনা আসনে প্রাণ গোপাল দত্তকে বিজয়ী ঘোষণা ফুলবাড়ীতে ১৭৫ বোতল ভারতীয় মাদক এস্কাপসহ আটক-১

নওগাঁতে ভুয়া কাজীর দৌরাত্ম্য বন্ধের দাবি

  • শুক্রবার, ২৯ জানুয়ারী, ২০২১

তুহিন হাসান রাকিব,বদলগাছী (নওগাঁ) প্রতিনিধিঃ

১টি হত্যা ও ২টি প্রতারনা মামলার চার্জসিট ভ’ক্ত আসামী বেলাল হোসাইন (৩৬) সরকারের অনুমোদন প্রাপ্ত বা তালিকা ভূক্ত না হয়েও স্থানীয় প্রশাসনের নাকের গড়ায় বসে বছরের পর বছর ধরে অবৈধ ভাবে নিকাহ (ম্যারেজ) রেজিস্ট্রার হিসেবে উপজেলার বিভিন্ন স্থানে বিয়ে রেজিস্ট্রির কার্যক্রম চালিয়ে আসার অভিযোগ পাওয়া গেছে।

বেলালের বেপরোয়া দৌরাত্ম , প্রতারণা ও হয়রানীতে অতিষ্ঠ হয়ে অবৈধ কার্যক্রম বন্ধ করার জন্য বিভিন্ন দপ্তরে অভিযোগ করতে করতে ক্লান্ত ২নং কাশিমপুর ইউপির সরকারের তালিকা ভূক্ত কাজী মোজাফ্ফর হোসেন বুধবার (২০ জানুয়ারী) নতুন করে উপজেলা নির্বাহী অফিসারের নিকট লিখিত অভিযোগ দিয়েছে।

তবে বেলাল হোসাইন তার বিরুদ্ধে উত্থাপিত বিভিন্ন অভিযোগ অস্বীকার করে মুঠোফোনে বলেন, একটি অভিযোগের প্রেক্ষিতে ইউএনও আমাকে দেখা করতে বলেছিলেন। কিন্তু আমি সড়ক দুর্ঘটনায় আহত হওয়ার কারণে ইউএনওর সঙ্গে দেখা করা সম্ভব হয়নি।

জানাগেছে, রাণীউপজেলার বড়গাছা ইউনিয়নের নাজিম উদ্দীনের ছেলে মোঃ বেলাল হোসাইন এসএসসি পাশ না করেও অন্যের সনদ পত্র ঘষামাজা (টেস্পারিং) ও জালিয়াতির মাধ্যমে বড়গাছা ইউনিয়নের নিকাহ্ (ম্যারেজ ) রেজিস্ট্রারের লাইসেন্স নিলেও ধরা পরলে তা বাতিল হয়। এ ঘটনায় রাণীনগর থানায় একটি মামলা হলে (নং-০৬,তাং-২২-০২-২০০৫,ধারা-৪৬৬/৪৬৭/৪৭১/৪২০/৩৪ দঃবিঃ) চার্জসিট দাখিল হয়।

২০০৪ সালে তৎকালিন বাংলা ভাইয়ের দলে যোগ দিয়ে ছাত্রলীগ নেতা ইদ্রিস আলী খেজুরকে হত্যার ঘটনায় মামলার (নং-২১/২০০৪, তাং ২৮-০৫-২০০৪ ইং ,ধারা ১৪৩/৪৪৮/৪২৭/৩৪২/৩৪৩/৩৬৪/৩২৩/ ৩২৫/৩০২/ ২০১/৩৪দঃবিঃ ) চার্জসিট ভূক্ত ২৪ নং নম্বর আসামী।

বাল্য বিবাহ ও কাবিননামার ২ লাখ ৫০ হাজার টাকা দেনমোহরের স্থলে প্রতারণা ও জালিয়াতি করে ১২ লাখ টাকা করায় সি,আর মামলা (নং-০১/১৯,রাণীনগর) হয়। পরে নওগাঁর পুলিশ ব্যুরো অব ইভেস্টিগেশন (পিবিআই) তদন্ত করে ২০১৯ সালের ১৯ মে ভুয়া কাজী (নিকাহ রেজিষ্ট্রার) বেলাল হোসাইনসহ ৪ জনকে অভিযুক্ত করে (ধারা-৪৬৪/৪৬৫/৪৬৮/৪৭১পেনাল কোড) প্রতিবেদন দাখিল করেন।

২০১৫ সালের ৮ ডিসেম্বর নওগাঁ জেলা আইন-শৃঙখলা কমিটির সভাপতি ও জেলা ম্যাজিস্ট্রেট ড. মোঃ আমিনুর রহমান এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের স্বাক্ষরিত প্রতিবেদনে বলা হয়েছে,বেলাল হোসাইনের বৈধতা নেই এবং অধিকাংশ বাল্য বিবাহ, পালিয়ে আসা ছেলে মেয়েদের বিবাহ রেজিস্ট্রেশন করে থাকে।

চতুর বেলাল বড়াগাছা ইউনিয়নের বাসিন্দা হলেও তথ্য গোপন করে ২ নং কাশিমপুর ইউনিয়নে ভোটার তালিকায় নাম অর্ন্তভ’ক্ত করে কাশিমপুর ইউনিয়নের নিকাহ্ রেজিস্ট্রার এর লাইসেন্স বাগিয়ে নেয়। এ নিয়ে উচ্চ আদালতের ( রিট পিটিশন নং ১০২৩৯/২০১১) আদেশে সকল কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ প্রদান করলেও থেমে নেই তার অবৈধ কার্যক্রম।

অভিযোগাকরী কাজী মোজাফ্ফর হোসেন বলেন, উপজেলার বিভিন্ন স্থানে প্রতারক বেলাল নিজেকে সরকারী কাজী হিসেবে প্রচারের জন্য সাইন র্বোড ও দেওয়াল লিখন করায় সাধারণ মানুষ না বুঝেই ফাঁদে পা দিয়ে প্রতারিত,পারিবারিক অশান্তি ও মামলার সৃষ্টি হচ্ছে। উপজেলা পরিষদের সামনে ভাড়া বাসায় থেকে কাশিমপুর ইউনিয়নসহ পুরো উপজেলায় বাল্যবিবাহ দেনমোহর জালিয়াতি,পালিয়ে আসা ব্যক্তিদের বিয়ে ও ভূয়া তালাক দিয়ে প্রতারনা করছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন বলেন, বেলালের অবৈধ কর্মকান্ডের বিরুদ্ধে লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

জেলা রেজিস্ট্রার আব্দুস সালাম বলেন, রাণীনগর উপজেলার ৮ ইউনিয়নে বেলাল হোসাইন নামের সরকার অনুমোদিত কোন নিকাহ্ রেজিস্ট্রার নেই।

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর

MD

Customized BY NewsTheme